শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:২৫
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে চারটি অবৈধ ইটভাটা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে চারটি অবৈধ ইটভাটা উচ্ছেদ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া, চুনতি ও লোহাগাড়া সদরে অভিযান পরিচালনা করে অবৈধ চারটি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের অভিযানে ইটভাটাগুলো উচ্ছেদ করা হয়। 

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজ্জাহান আকতার সাথী, উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক মো. শেখ মুজাহিদ, ফায়ার সার্ভিস স্টেশনের লোহাগাড়ার অফিসার রাহুল দেবনাথ, র‍্যাব-৭ এর মো. রায়হান। অভিযানে এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়। 

উচ্ছেদকৃত ইটভাটাগুলো হলো- লোহাগাড়া সদর ইউনিয়নের দরবেশ হাট এলাকার এসবি ডবিøউ ব্রিকস, বড়হাতিয়া কুমিরাঘোনা বায়তুশ শরফ সংলগ্ন একেবি ব্রিক, বড়হাতিয়া মালপুকুরিয়া এলাকার এমবিএম ব্রিকস এবং চুনতি ইউনিয়নের বনপুকুর পাড় এলাকার সিবিএম ইটভাটা।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর জাহান আকতার সাথী বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত ইটভাটায় অভিযান চালিয়ে চারটি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। অবৈধ ইটভাটাগুলোর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।  

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর