শিরোনাম
প্রকাশ : ২৭ জুলাই, ২০২১ ২২:২২
প্রিন্ট করুন printer

ভারী বর্ষণের আভাস, চট্টগ্রামে তিন নম্বর সতর্কতা সংকেত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ভারী বর্ষণের আভাস, চট্টগ্রামে তিন নম্বর সতর্কতা সংকেত
ফাইল ছবি
Google News

চট্টগ্রামের আকাশে কালো মেঘ ও ভারী বর্ষণেরও আশঙ্কা রয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। আবহাওয়াবিদরা বলছেন, চট্টগ্রামে মঙ্গলবার রাত থেকেই তুমুল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। প্রচন্ড বাতাসের পাশাপাশি এতে করে পাহাড় ধসের শঙ্কা সৃষ্টি হয়েছে। 

মঙ্গলবার ভারী বৃষ্টির আশঙ্কায় একটি সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫৪ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সর্তকবার্তায় আরও বলা হচ্ছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বুধবার সকাল সাড়ে ১১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা ড. মুহাম্মদ শহিদুল ইসলাম বলেন, অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কাও রয়েছে। তিনি বলেন, চট্টগ্রামে বায়ুচাপের তারতম্য কাজ করছে। কাজেই বেশ বৃষ্টি হতে পারে। আর মঙ্গলবার সকাল থেকেই বাতাসের বেগ অনেক বেশি। সব মিলিয়ে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর