২৫ অক্টোবর, ২০২১ ১০:২৪

রাজনৈতিক দলগুলো সংখ্যালঘুদের ফুটবলের মতো ব্যবহার করছে: বিদিশা

অনলাইন ডেস্ক

রাজনৈতিক দলগুলো সংখ্যালঘুদের ফুটবলের মতো ব্যবহার করছে: বিদিশা

সভায় বক্তব্য রাখছেন বিদিশা এরশাদ।

জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার সিনিয়র কো-চেয়ারম্যান বিদিশা এরশাদ অভিযোগ করে বলেছেন, রাজনৈতিক দলগুলো সংখ্যালঘুদের ফুটবলের মতো ব্যবহার করছে। ভোটের সময় শুধু তাদের ব্যবহার করা হচ্ছে। গত শনিবার (২৩ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম নগরীর লেডিস ক্লাবে ‘জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়া চট্টগ্রাম’-এর আয়োজনে দলটির নেতাকর্মীসহ সুধীজনদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলো যথাযথ ভূমিকা পালন করতে পারছে না। না পারছে সরকারি দল, না পারছে বিরোধী দল। জাতীয় পার্টি ঢাকায় বসে বসে ফেসবুকে বিবৃতি দেয়। স্বাধীনতার পর থেকে এ দেশে যত হামলা হয়েছে সবই রাজনৈতিক হামলা, সাম্প্রদায়িক হামলা নয়।

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা এরশাদ এসময় সাম্প্রদায়িক হামলার প্রসঙ্গ টেনে আরও বলেন, পুলিশ প্রশাসন তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেনি। তা না হলে কুমিল্লার ঘটনার পরে কেন আবার একই ঘটনা নানা জায়গায় পুনরাবৃত্তি হল? পুলিশ কেন সতর্ক হলো না, প্রশাসন কেন সতর্ক হলো না?

জাতীয় পার্টিকে ভদ্রলোকের দলে পরিণত করতে চান জানিয়ে বিদিশা এরশাদ বলেন, স্বার্থান্বেষী ও ধান্ধাবাজের কবজায় এখন জাতীয় পার্টি। এটি এমন একটা দল যেখানে মতপ্রকাশ করা যায় না। জাতীয় পার্টিকে জনগণের দলে পরিণত করতে হবে। সেই উদ্দেশে জাতীয় পার্টির পুনর্গঠন কমিটিতে হাত দিয়েছি। আমার সঙ্গে জাতীয় পার্টির পুরানো এমপি ও নেতারা যোগাযোগ করছেন। তারা আমাকে ভুলে যাননি। দলের নেতাকর্মীরা বিশ্বাস করে রওশন এরশাদ ও বিদিশা এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি নিরাপদ।

এরশাদের শাসনামলের প্রসঙ্গ টেনে বিদিশা বলেন, সংখ্যালঘুদের জন্য যদি ভালো কিছু কেউ করে থাকে, সেটি হুসেইন মুহাম্মদ এরশাদের আমলে হয়েছে। দাঙ্গাজনিত কারণে রাজধানীতে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের হতো না একসময়। পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ দেশ পরিচালনায় আসার পর ১৯৮৯ সালে প্রথম জন্মাষ্টমীর আনন্দ শোভাযাত্রা বের হয়। সেই থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা প্রতিবছর উৎসবমুখর পরিবেশে বের হচ্ছে। পল্লীবন্ধু জন্মাষ্টমীর দিনকে শুভদিন ঘোষণা করেছিলেন, সরকারি ছুটি ঘোষণা করেছিলেন। পল্লীবন্ধু হিন্দু কল্যাণ ট্রাস্ট গঠন করেছিলেন। এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্গাপূজার সময় সেই ট্রাস্টে তিন কোটি টাকা অনুদান দিয়েছেন।

জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় সদস্য ও চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক আসিফ আহমেদ মৃধার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত মহাসচিব ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনুর রশীদ, সাবেক মন্ত্রী ও বিএলডিপির চেয়ারম্যান নাজিম উদ্দীন আল আজাদ, জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার যুগ্ম মহাসচিব সাবেক সাংসদ জাফর ইকবাল সিদ্দিকী, কাজী রুবায়েত হাসান, সিকদার আনিসুর রহমান, শোয়েব আহমেদ, শাহজাহান সিরাজ, এম এ জে ওয়াদুদ দীদার, বাংলাদেশ গণতান্ত্রিক মানবিক পার্টির চেয়ারম্যান আক্তার হোসেন, জাপা পুনর্গঠন প্রক্রিয়ার কেন্দ্রীয় সদস্য জিয়াউল হক সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাফিজ মাহবুব, দফতর সম্পাদক মো. ইদ্রিস আলী, সদস্য লুৎফুল গনি টিটু, কাজী ইউসুফ আলী চৌধুরী, গোলাম সারোয়ার আলম, হাফসা সুলতানা স্মৃতি, শেখ রুনা, জুলিয়া আক্তার মীরা ও শারমিন নিপা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর