শিরোনাম
২৯ নভেম্বর, ২০২১ ১৯:০৬

জেনারেল হাসপাতালে চালু হল নন-কোভিড আইসিইউ শয্যা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

জেনারেল হাসপাতালে চালু হল নন-কোভিড আইসিইউ শয্যা

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সাধারণ মুমূর্মু রোগীদের জন্য ১০ শয্যার ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) চালু করা হয়েছে। সোমবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর আইসিইউ ইউনিটটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শেখ ফজলে রাব্বি, আইসিইউ বিভাগের কনসালটেন্ট ডা. রাজদ্বীপ বিশ্বাস প্রমুখ। এর আগে গত ২৪ নভেম্বর হাসপাতালে ভর্তিকৃত রোগীদের অক্সিজেন সরবরাহ বাড়াতে অক্সিজেন জেনারেটর বসানোর কাজ শুরু হয়। প্রতি মিনিটে ৫০০ লিটার উৎপাদন ক্ষমতাসম্পন্ন এ জেনারেটর বসানোর কাজ কয়েক মাসের মধ্যে সম্পন্ন হবে।

জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বলেন, জেনারেল হাসপাতালের কোভিড রোগীদের জন্য বর্তমানে ২৪টি আইসিইউ শয্যা আছে। সেখান থেকে ১০টি শয্যা নন-কোভিড রোগীর জন্য চালু করা হয়েছে। তবে পরবর্তীতে প্রয়োজন ভেদে এগুলোকে কোভিড ইউনিটে স্থানান্তর করা হবে।  

হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা শওকত আল আমিন বলেন, নন কোভিড রোগীর জন্য ১০টি আইসিইউ শয্যা চালু করা হল। চালুর সময়ও তিনজন রোগী ভর্তি করা হয়। এগুলোর মাধ্যমে সাধারণ রোগীরা এখন আইসিইউ সেবা পাবে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর