শিরোনাম
২৪ মার্চ, ২০২৩ ১৭:১৮

চট্টগ্রামে দাম বেড়েছে রোজার পণ্যে, স্থিতিশীল কাঁচা বাজার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে দাম বেড়েছে রোজার পণ্যে, স্থিতিশীল কাঁচা বাজার

রমজান শুরু হওয়ার সাথে সাথে বাড়ছে রমজানে প্রয়োজনীয় দ্রব্যের দাম। রোজার আগে একদাম আবার রোজা শুরুর পর থেকে আরেক দাম। বিশেষ করে বেগুন, গাজর, শসা, লেবু ও কাঁচা মরিচের চাহিদা থাকে অন্য যে কোন কিছুর তুলনায় বেশি। তবে অন্যান্য বছরের তুলনায় এ বছর কিছুটা দাম বাড়লেও তুলনামূলকভাবে তা সহনীয় পর্যায়ে রয়েছে। ব্যবসায়ীরা বলছেন, রোজাকে ঘিরে এ বছর কোন কিছুর দাম বাড়েনি বরং কমেছে।

সারাদিন রোজা রাখার পর সন্ধ্যার ইফতারের টেবিলে সকলের চাহিদা থাকে লেবুর শরবত। বাজারে প্রতি হালি লেবু বিক্রি হচ্ছে ৩০ থেকে ৬০ টাকায়। সালাতের ক্ষীরা বিক্রি হচ্ছে কেজি প্রতি ৬০ টাকা, মরিচ কেজি ৮০ টাকা, বেগুন ৬০ টাকা, গাজর ৫০ টাকা, পেঁপে ৬০ টাকা।

নগরের কাজীর দেউড়ি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, বরবটি প্রতি কেচি ১০০-১২০ টাকা, শিম ৮০-১০০ টাকা, ঢ়েঁড়শ ৬০ টাকা, বাঁধাকপি ৬০ টাকা, টমেটো ৬০ টাকা, লাউ ৪০-৪৫ টাকা, তিত করলা ৯০ টাকা, মূলা ৫০ টাকা, ঝিঙা ৮০, ফুলকপি ৫০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, পটল ৮০ টাকা ও করল বিক্রি হচ্ছে ২শ’ টাকা করে।

সপ্তাহের ব্যবধানে বেড়েছে ব্রয়লার মুরগীর দাম। প্রতি কেজি মুরগীতে ১৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৬৫ টাকা, সোনালী ৩৮০-৪শ’ টাকা, দেশি মুরগী ৪৫০-৫শ’ টাকা করে বিক্রি হচ্ছে। ডিম ডজন ১৩০ টাকা, গরুর মাংস হাড়ছাড়া ৯শ’ টাকা ও হাড়সহ ৮শ’ টাকা এবং খাসির মাংস বিক্রি হচ্ছে ১১শ’ টাকায়। 

এদিকে মাছের বাজারের বেড়ে কিছু কিছু মাছের দাম। ২০ টাকা বেড়ে রুই ও কাতলা মাছ ৩শ, কেজিতে ৪০ টাকা বেড়ে পাঙাশ ১৮০ ও তেলাপিয়া ২২০, কেজিতে ৫০ টাকা বেড়ে কই মাছ ৩শ, গলদা চিংড়ি ৬শ টাকায় বিক্রি হচ্ছে। কেজিতে ১শ টাকা বেড়ে শোল ৫৫০ থেকে ৬শ টাকায় বিক্রি হচ্ছে।

বিডি-প্রতিদিন/বাজিত

সর্বশেষ খবর