৩১ মে, ২০২৩ ২১:৩৬

‌‘অল্প সময়ে আইনের আশ্রয় পাচ্ছেন অসহায়-দরিদ্র বিচারপ্রার্থী’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‌‘অল্প সময়ে আইনের আশ্রয় পাচ্ছেন অসহায়-দরিদ্র বিচারপ্রার্থী’

জেলা লিগ্যাল এইড কমিটি চট্টগ্রামের চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞা বলেছেন, মামলার দীর্ঘসূত্রিতা কমানো এবং তৃণমূল পর্যায়ে অসচ্ছল দরিদ্র বিচারপ্রার্থী জনগণের ন্যায় বিচার প্রতিষ্ঠা একটা বিরাট চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলায় সংশ্লিষ্টদের সেবকের মতো কাজ করতে হবে। তৃণমূল পর্যায়ে সরকারি আইনি সহায়তা কার্যক্রমের প্রসারকল্পে সরকার আন্তরিকভাবে কাজ করছে। সরকারের উদ্যোগ বাস্তবায়নে জেলা লিগ্যাল এইড কমিটি অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। ফলশ্রুতিতে সাশ্রয়ী অর্থে এবং স্বল্প সময়ে আইনের আশ্রয় লাভ করছে অসহায় ও দরিদ্র বিচারপ্রার্থী জনগণ।  

বুধবার বিকালে জেলা জজ আদালত চট্টগ্রামের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা লিগ্যাল এইড কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন আজিজ আহমদ ভূঞা।  

ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) শাহনেওয়াজ মনিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০১ এর বিচারক (সিনিয়র জেলা জজ) মুরাদ-এ মাওলা সোহেল, চট্টগ্রাম বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কামরুন নাহার রুমীর প্রতিনিধি ও অতিরিক্ত মহানগর দায়রা জজ সামশুল আরেফিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি প্রসিকিউশন মো. কামরুল হাসান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. নাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক এএসএম বজলুর রশিদ মিন্টু, চসিক কাউন্সিলর নাজমুল হক ডিউক ও সংরক্ষিত কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, বিজ্ঞ জেলা পাবলিক প্রসিকিউটর এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন, জেলা সিভিল সার্জন প্রতিনিধি ডা. মো. নুরুল হায়দার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাধবী বড়ুয়া, প্রবেশন অফিসার সমাজ, ব্লাস্ট চট্টগ্রামের সমন্বয়কারী এবং জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মো. রেজাউল করিম চৌধুরীসহ লিগ্যাল এইড প্যানেল আইনজীবীবৃন্দ, জেলা লিগ্যাল এইড কমিটি চট্টগ্রামের সদস্যবৃন্দ, এনজিও প্রতিনিধিবৃন্দ প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর