৩১ ডিসেম্বর, ২০২৩ ২১:৩২

বাঁশখালীর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

বাঁশখালীর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

প্রতীকী ছবি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদের (ইউপি) আলোচিত চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী (৫৬) ও তার স্ত্রী সাহেদা বেগম নূরীর (৪১) বিরুদ্ধে পৃৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. আব্দুল মালেক বাদী হয়ে মামলা দুইটি দায়ের করেন। বিষয়টি রবিবার গণমাধ্যমকে অবহিত করে দুদক। মুজিবুল হক চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক।

দুদকের উপ-পরিচালক আতিকুল আলম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, মুজিবুল হক জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৫৬ লাখ ৭১ হাজার ১৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর অর্জন করে ভোগদখলে রেখেছেন। এটি দুদক আইনের ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

মুজিবুলের স্ত্রীর বিরুদ্ধে করা মামলার এজাহারে উল্লেখ করা হয়, সাহেদা বেগম জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৮৬ লাখ ৬২ হাজার ৭৯৭ টাকার সম্পদ উপার্জন করে ভোগদখলে রেখেছেন। এটি দুদক আইনের ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। দ্বিতীয় মামলায় স্ত্রীর নামে অবৈধ সম্পদ উপার্জনে সহযোগিতা করায় মুজিবুলের বিরুদ্ধে দণ্ডবিধি ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে আমেরিকার রাষ্ট্রদূতকে নিয়ে বেফাঁস মন্তব্য এবং অতীতে বিভিন্ন সময়ে নানা ইস্যুতে বেফাঁস মন্তব্য করে একাধিকবার খবরের শিরোনাম হয়েছিলেন ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর