২০ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:৫৮

একুশের অবিনাশী চেতনায় রুখতে হবে দেশবিরোধী অপশক্তি : অনুপম সেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

একুশের অবিনাশী চেতনায় রুখতে হবে দেশবিরোধী অপশক্তি : অনুপম সেন

একুশে পদকপ্রাপ্ত সমাজ বিজ্ঞানী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. অনুপম সেন বলেছেন, ২১ ফেব্রুয়ারি বাঙালির আত্মপরিচয়ের সাহসী ঠিকানা। একুশের পথ ধরেই বঙ্গবন্ধু শেখ মুজিবের অসম সাহসী ও দূরদর্শী নেতৃত্বে স্বাধিকার এবং স্বাধীনতা আন্দোলন হয়েছে। বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধে অর্জিত বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শেষ হয়নি। সুযোগ পেলেই মুক্তিযুদ্ধের পরাজিত ষড়যন্ত্রকারীরা ছোবল মারতে চায়। নতুন প্রজন্মকে একুশের চেতনায় ঐক্যবদ্ধভাবে দেশবিরোধী সকল অপশক্তিকে রুখে দিতে হবে। 

মঙ্গলবার চট্টগ্রাম জেলা ও মহানগর সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ '৭১ এর উদ্যোগে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণানুষ্ঠান ও সূর্যাস্তের পর প্রদীপ প্রজ্বালন কর্মসূচিতে এ কথা বলেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও নূরে আলম সিদ্দিকীর পরিচালনায় চট্টগ্রাম ক্রিয়েটিভ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক জাহিদ হোসেন শরীফ, সেক্টর কমান্ডারস্ ফোরামের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, জেলা সভাপতি নুরুল আলম মন্টু, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের চেয়ারম্যান এম এ রশীদ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর