শিরোনাম
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০১৫ ১৯:৩৫

পর্দা নামলো রাবির চলচ্চিত্র উৎসবের

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

পর্দা নামলো রাবির চলচ্চিত্র উৎসবের

চলচ্চিত্র দেখার পর তার নির্মাতাকে কাছে পাওয়ার সুবর্ণ সুযোগ খুব কম দর্শকের ভাগ্যেই জোটে। নির্মাতা এবং দর্শকের দূরত্বকে ঘুচিয়ে দিয়ে সুস্থ ধারার চলচ্চিত্রের বিকাশের বার্তার মধ্য দিয়ে শেষ হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সাতদিন ব্যাপী চলমান চলচ্চিত্র উৎসব।

আজ মঙ্গলবার সন্ধ্যা নামার সঙ্গে পর্দা নামে ফ্রেমে প্রেমে দুই বাংলা স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজিত চলচ্চিত্র উৎসবের। রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পাণ্ডের সভাপতিত্বে অনুষ্ঠানে সমাপনী অতিথি ছিলেন পরিচালক মোরশেদুল ইসলাম এবং মসিহউদ্দিন শাকের।

সাতদিনব্যাপী প্রদর্শীত চলচ্চিত্রগুলোর মধ্যে বুদ্ধদেব দাশগুপ্তর ‘উত্তরা’, নাসির উদ্দীন ইউসুফের ‘একাত্তরের যীশু’, শেখ নিয়ামত আলী ও মসিহউদ্দিন শাকের পরিচালিত ‘সূর্যদীঘল বাড়ি’, মোরশেদুল ইসলাম পরিচালিত ‘চাকা’ প্রদর্শীত হয়। প্রদর্শনী শেষে চলচ্চিত্রের ইতিবৃত্ত নিয়ে পরিচালকবৃন্দ কথা বলেছেন দর্শকদের সঙ্গে। শুধু সিনেমা দেখা নয় এই মাধ্যম সম্পর্কে আরো ভালোভাবে জানতে সাতদিনে অনুষ্ঠিত হয়েছে ৩টি সেমিনার।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবির উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, বিশেষ অতিথি ছিলেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাবির উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দীপ মিত্র।

বিডি-প্রতিদিন/ ২৪ নভেম্বর ১৫/ সালাহ উদ্দীন

 

 

 

 

 

 


আপনার মন্তব্য