Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ১৭:৩১

বরিশালে গলদা চিংড়ির ৪০ লাখ রেনুসহ ১৮ জন আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে গলদা চিংড়ির ৪০ লাখ রেনুসহ ১৮ জন আটক

বরিশাল নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু (দপদপিয়া ব্রিজ) এলাকা থেকে গলদা চিংড়ির ৪০ লাখ রেনু পোনা বোঝাই দু'টি ট্রাকসহ ১৮ জনকে আটক করেছে কোস্টগার্ড এবং কোতয়ালী মডেল থানা পুলিশ। 

বুধবার সকালে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রবীন শীষ তাদের প্রত্যেককে ৩ দিন করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। 

জেলা মৎস্য বিভাগের কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস জানান, ভোলা এবং পটুয়াখালী থেকে গলদা চিংড়ির বিপুল পরিমাণ রেনুপোনা বোঝাই দু'টি ট্রাক বরিশাল হয়ে খুলনা ও বাগেরহাটের উদ্দেশে যাচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কোস্টগার্ড ও কোতয়ালী মডেল থানা পুলিশ দপদপিয়া সেতু এলাকায় চেকপোস্ট স্থাপন করে। এসময় দু'টি ট্রাক তল্লাশি করে ৭৩টি ব্যারেলে বোঝাই ৪০ লাখেরও বেশি গলদা চিংড়ির রেনু পোনাসহ ১৮ জনকে আটক করা হয়। জব্দ করা হয় রেনু পোনা পরিবহন কাজে ব্যবহৃত দ্রুটি ট্রাক। 

পরে ব্যারেল বোঝাই চিংড়ির রেনু নগরীর ডিসি ঘাট সংলগ্ন কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়। 

এদিকে আটক ১৮ জনকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রবীন শীষের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের প্রত্যেককে ৩ দিন করে কারাদণ্ডের আদেশ দেন। দণ্ড ঘোষণার পরপরই তাদের কারাগারে প্রেরণ করে ভ্রাম্যমাণ আদালত। 

এ সময় বরিশাল বিভাগীয় মৎস্য দপ্তরের উপ-পরিচালক ড. মো. অলিয়ুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস এবং  সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামতসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য