Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৯ ১৮:৫২

খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে : আব্দুর রব

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে : আব্দুর রব
সংগৃহীত ছবি

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে অনুমতি মিলেছে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতা ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব। তবে ড. কামাল হোসেনসহ নয় জনের প্রত্যেককে আলাদা করে দেখা করার অনুমতি দেওয়া হবে। 

সোমবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক শেষে একথা জানান আ স ম আব্দুর রব। এসময় জেএসডি সভাপতির নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, আমরা ড. কামাল হোসেনের নেতৃত্বে অসুস্থ খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চাইতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলাম। তিনি আমাদের বলেছেন কারো সঙ্গে দেখা করতে আপত্তি নেই। এটা তিনি আইজিকে বলে দেবেন। এটা পজিটিভ। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের সাক্ষাৎ দিয়েছেন এজন্য তাকে ধন্যবাদ জানাই। একজন রাজনৈতিক স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে কীভাবে সমস্যা সমাধান করতে হয় সেটা তিনি জানেন। আজও এর বাইরে আর কোনো কথা হয়নি।

আব্দুর রব বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তবে আইজিপি জেল কোর্ট বিধান অনুযায়ী আমাদের সাক্ষাতের সময় টেলিফোনে জানিয়ে দেবেন।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন আইজি অনুমতি দিলে যে কোনো দিন দেখা করতে পারবো। ড. কামাল হোসেনসহ নয় জনের প্রত্যেককে আলাদা করে দেখা করার অনুমতি দেওয়া হবে। আইজি টেলিফোনে আমাদের জানিয়ে দেবেন। আমরা এককভাবেও দেখা করতে পারি আবার ঐক্যবদ্ধভাবেও দেখা করতে পারি।

সমাবেশ নিয়ে কোনো কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত আমরা কোনো অনুমতি পাইনি। তবে এটা আমাদের নাগরিক অধিকার, জন্মগত অধিকার, সাংবিধানিক অধিকার। সরকার এই সাংবিধানিক অধিকার যদি জনগণকে ভোগ করতে না দেয় তার জন্য জনগণের আদালতে সরকারকে দাঁড়াতে হবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য