শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২০ ১৮:১৩

বাগমারার লুৎফর বাহিনীর প্রধানসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী :

বাগমারার লুৎফর বাহিনীর প্রধানসহ গ্রেফতার ৫
রাজশাহীর বাগমারা উপজেলার লুৎফর বাহিনীর প্রধান লুৎফর রহমানসহ (৫৫) পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
 
লুৎফর বাগমারার বাসুপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান। তিনি সইপাড়া গ্রামের বাসিন্দা। গ্রেফতার অন্যরা হলেন- লুৎফরের ভাই রফিকুল ইসলাম (৪৬), তার সহযোগী সইপাড়া গ্রামের জামরুল ইসলাম (২৪), দ্বীপনগর গ্রামের আফজাল হোসেন (৩৬) ও কামনগর গ্রামের আবদুর রাজ্জাক (৩৫)।
 
নিজের এক সময়ের ক্যাডার জাবের আলীর (৪৬) সঙ্গে সাবেক চেয়ারম্যান লুৎফরের এখন বিরোধ চলে আসছে। এলাকায় আধিপাত্য বিস্তার করে খাল-বিল দখলই এর কারণ। একে অপরকে কোণঠাসা করে রাখতে গড়ে তুলেছেন নিজস্ব বাহিনী। এক বাহিনী আরেক বাহিনীর সদস্যদের ওপর হামলা-নৃশংসতাও চালিয়েছে। দুই গ্রুপের সদস্যদের নামেই হয়েছে একাধিক মামলা-পাল্টা মামলা।
 
লুৎফর বাহিনীর সদস্য জালাল উদ্দিনের দায়ের করা একটি চাঁদাবাজির মামলায় গত ২১ জানুয়ারি রাতে জাবেরসহ ছয়জনকে গ্রেফতার করে পুলিশ। এবার জাবেরের ভাই সাবেদ আলীর দায়ের করা হামলা ও চাঁদাবাজির মামলায় লুৎফর বাহিনীর প্রধানসহ পাঁচজনকে গ্রেফতার করা হলো।
 
বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, এলাকায় আধিপাত্য বিস্তার নিয়েই লুৎফর রহমান ও জাবের আলীর মধ্যে দ্ব›দ্ব। তারা আগে একসঙ্গে থাকলেও সাত-আট মাস ধরে বিরোধ চলছে। তাদের নানা কর্মকাণ্ড এলাকার বদনাম হচ্ছে। তাই দুই বাহিনীর প্রধানসহ ক্যাডারদের গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। তারা আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখার চেষ্টা করছেন।
 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য