শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২০ ০০:৩৮
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২০ ০০:৪২

চর উন্নয়ন অথরিটি থাকা জরুরি : ডেপুটি স্পিকার

নিজস্ব প্রতিবেদক

চর উন্নয়ন অথরিটি থাকা জরুরি : ডেপুটি স্পিকার
ফাইল ছবি

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, চরের উন্নয়নে সরকার অর্থ বরাদ্দ করলেও অথরিটির অভাবে সে অর্থ খরচ করা সম্ভব হচ্ছে না। তাই চরের মানুষের ভাগ্যন্নয়নে একটি চর অথরিটি থাকা জরুরি।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে শনিবার ‘জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ বিপদাপন্ন জনগোষ্ঠির ঝুঁকি হ্রাসকল্পে বন্যা বীমার পে-আউট চেক হস্তান্তর’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

বিভিন্ন সংস্থার সমন্বয়ে বহুজাতিক সংস্থা ‘অক্সফাম’ আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংস্থার বাংলাদেশস্থ কান্ট্রি ডিরেক্টর ড. দীপংকর দত্ত। 

ডেপুটি স্পিকার আরও বলেন, জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সমস্যা সমাধানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইতিমধ্যে বেশ কয়েকটি উল্লেখযোগ্য উদ্যোগ গ্রহণ করেছে। চর উন্নয়নে অর্থ বরাদ্দ করেছে। জলবায়ুু পরিবর্তন মোকাবেলায় প্রধানমন্ত্রীর বাস্তবাদি ও দূরদর্শী উদ্যোগের স্বীকৃতি স্বরূপ জাতিসংঘ কর্তৃক ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ সম্মানে ভূষিত হয়েছেন। শেখ হাসিনা প্রমাণ করেছেন যে জলবায়ু পরিবর্তনে বিনিয়োগ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন অর্জনে সহায়ক। তবে এ অর্জনে শুধু সরকারের একার সদিচ্ছা থাকলে হবে না বেসরকারি ভাবেও সকলকে সহযোগিতার হাত বাড়াতে হবে। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য