শিরোনাম
প্রকাশ : ৩০ অক্টোবর, ২০২০ ০১:৫২

স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্যিক কার্যক্রম শুরু করলো আইসিসিবি

অনলাইন প্রতিবেদক

স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্যিক কার্যক্রম শুরু করলো আইসিসিবি

স্বাস্থ্য সুরক্ষা নীতিমালার বাস্তবায়ন এবং শারীরিক দূরত্ব নিশ্চিত করে বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজনে প্রস্তুত হয়েছে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)। যার ফলে করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও বাণিজ্যিক কার্যক্রম শুরু করলো দেশের সর্ববৃহৎ এই কনভেনশন সিটি।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) আইসিসিবি’র ১ নম্বর হলে এক জমকালো বিয়ের অনুষ্ঠান আয়োজনের মধ্যে দিয়ে কার্যক্রম শুরু করলো প্রতিষ্ঠানটি। এর আগে অক্টোবর মাসের বাকি সময়গুলোতে মাঝারি আকারের পরীক্ষামূলক কিছু অনুষ্ঠান সফলভাবে আয়োজন করা হয়।

আইসিসিবি সূত্রে জানা যায়, প্রতিষ্ঠানটির জনবলকে কোভিড-১৯ করোনা মোকাবিলায় স্বাস্থ্য সুরক্ষা এবং শারীরিক দূরত্ব বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। একই সাথে অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে করণীয় বিভিন্ন বিষয়েও নিজ কর্মীদের প্রশিক্ষণ দিয়েছে আইসিসিবি।

এ বিষয়ে আইসিসিবি’র প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দীন জানান, বিগত প্রায় ৭ মাস যাবত অনুষ্ঠান আয়োজনে আমাদের কার্যক্রম বন্ধ ছিল। তবে বিগত এক মাস সময়ে বিভিন্ন অনুশীলনের মধ্যে দিয়ে আমরা একটি সিস্টেম ডেভেলপ করেছি। এই সিস্টেমের মধ্যে দিয়ে আমরা প্রস্তুতি নিয়েছি যে, এমন একটি বড় আয়োজন করতে আমাদের কী কী বিষয়ে তৈরি হতে হবে। আমি জানাতে চাই, যথাযথ স্বাস্থ্যবিধি এবং শারীরিক দূরত্ব মেনে এই ধরনের অনুষ্ঠান আয়োজন করতে আমরা পুরোপুরি প্রস্তুত।

আইসিসিবি’র কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরিধান করে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় সরেজমিনে দায়িত্ব পালন করতে দেখা যায়। এছাড়াও হলে প্রবেশের পূর্বেই অতিথিদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। সবাইকে দেওয়া হচ্ছে উন্নতমানের সার্জিক্যাল ফেস মাস্ক।

দেশের বৃহত্তম এই কনভেনশন হলগুলো সুপরিসর হওয়ায় এই ভেন্যুগুলোতে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রাতিষ্ঠানিক, সামাজিক ও পারিবারিক অনুষ্ঠান সফলভাবে আয়োজন করা সম্ভব বলে আইসিসিবি কর্তৃপক্ষের বিশ্বাস। বর্তমানে সাড়ে ছয় লক্ষ বর্গফুটের বেশি এলাকাজুড়ে বিস্তৃত চারটি আন্তর্জাতিক মানের কনভেনশন হল নিয়ে বিভিন্ন অনুষ্ঠান সফলভাবে আয়োজনে সক্ষম আইসিসিবি।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর