৩০ জানুয়ারি, ২০২১ ২২:১৬

রাজধানীতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

অনলাইন ডেস্ক

রাজধানীতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

রাজধানীতে শুরু হয়েছে চৌদ্দতম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। ‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ এই স্লোগানে শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। পাঁচ দিনব্যাপী এ উৎসবে ১৭৯টি চলচ্চিত্র প্রদর্শিত হওয়ার কথা রয়েছে।

৩৭টি দেশের ১৭৯টি চলচ্চিত্র নিয়ে শুরু হয়েছে এই চলচ্চিত্র উৎসব। আয়োজক প্রতিষ্ঠান চিলড্রেন ফিল্ম সোসাইটি বাংলাদেশের প্রতিনিধিরা এমন আয়োজনের সাথে সম্পৃক্ত থাকতে পেরে তাদের উচ্ছ্বাসের কথা জানিয়েছেন।

চিলড্রেন'স ফিল্ম সোসাইটি বাংলাদেশের অনুষ্ঠান সম্পাদক রায়ীদ মোরশেদ বলেন, 'আমরা যদি ছেলে-মেয়েদেরকে একটা প্লাটফর্ম দিতে পারি, যেখানে তারা নিজেরা প্র্যাকটিস করতে পারবে, তারা নিজেরা ফিল্ম বানাতে পারবে, সেটা অ্যাওয়ার্ড পাবে। এর মধ্য দিয়ে তাদের ফিল্ম মেকার হওয়ার ইচ্ছে জাগবে এবং ওরা আগ্রহী হবে।'

চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী। তারা বলেন, বাংলাদেশের এমন আয়োজন শিশুদের মেধা বিকাশে ভূমিকা পালন করবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে মার্তা কারভোসকা পরিচালিত পোলিশ চলচ্চিত্র ট্রিপল ট্রাবল প্রদর্শিত হয়। তিনটি ভেন্যুতে ত্রিশ জানুয়ারি থেকে পাঁচ ফেব্রুয়ারি পর্যন্ত বিনামূল্যে যে কেউ এই উৎসবে অংশ নিতে পারবেন।

 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর