শিরোনাম
প্রকাশ : ৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৫৮
প্রিন্ট করুন printer

'ধীরে ধীরে টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়বে'

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

'ধীরে ধীরে টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়বে'

ভয় কাটিয়ে বরিশালের বিভিন্ন করোনা টিকা কেন্দ্রে যেতে শুরু করেছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। যারা টিকা নিয়েছেন তারা কোন পার্শ্বপ্রতিক্রিয়া অনুভব করেনি এখন পর্যন্ত। মহামারি করোনা থেকে বাঁচতে সবাইকে করোনার টিকাগ্রহণের আহ্বান জানিয়েছেন তারা। ভয় কেটে যাওয়ায় ধীরে ধীরে টিকা গ্রহণকারীর সংখ্যা আরও বাড়বে আশা সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মতিউর রহমানের। 

সোমবার দ্বিতীয় দিন সকাল সাড়ে ৮টায় শুরু হয় টিকা প্রদান কার্যক্রম। বরিশাল নগরীর মধ্যে শের-ই বাংলা মেডিকেলে ২টি বুথ, মেডিকেল কলেজে ১টি, নার্সিং ইন্সটিটিউটে ১টি, বিভাগীয় পুলিশ হাসপাতালে ১টি ও জেনারেল হাসপাতালে ২টি বুথে এবং জেলার ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১টি করে বুথে চলছে টিকা প্রদান কার্যক্রম। দিনের শুরুতে টিকাগ্রহণকারীদের সংখ্যা কম থাকলেও ধীরে ধীরে তাদের সংখ্যা বাড়তে থাকে।

শের-ই বাংলা মেডিকেল বুথে টিকাগ্রহণকারী ডা. সুব্রত বলছেন, তিনি করোনা থেকে সুরক্ষার জন্য স্বেচ্ছায় টিকা নিয়েছেন। কোন পার্শ্বপ্রতিক্রিয়া অনুভব করেননি। ভয়কে জয় করে টিকা নিয়েছেন তিনি। করোনা সুরক্ষায় সবাইকে টিকা নেয়ার আহ্বান জানান তিনি। 

শের-ই বাংলা মেডিকেলের একটি বুথে টিকা প্রদানকারী লাবনী আক্তার বলেন, প্রথম পর্যায়ে সরকারী বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা টিকা নিচ্ছেন। রেজিস্ট্রেশন করলে সাধারন জনগনকেও টিকা দেয়া হচ্ছে। 

ভয় কেটে যাওয়ায় আগামীতে টিকাগ্রহণকারীর সংখ্যা আরও বাড়বে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মতিউর রহমান।

এর আগে গত রবিবার প্রথম দিন বরিশাল বিভাগে করোনার টিকা নিয়েছিলেন ১ হাজার ৪শ’ ১২জন। তাদের মধ্যে কারোর কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর