শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:১৬
প্রিন্ট করুন printer

করোনার ১০ মাসে মৃত্যু ৫ হাজার, আত্মহত্যা ১১ হাজার

অনলাইন ডেস্ক

করোনার ১০ মাসে মৃত্যু ৫ হাজার, আত্মহত্যা ১১ হাজার

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, আমরা করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে একটা সার্ভে করেছি। কোভিডকালীন ১০ মাসে দেখেছি কোভিডে আক্রান্ত হয়ে ৫ হাজার ও একই সময়ে আত্মহত্যায় ১১ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার নগরীর বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) অডিটোরিয়ামে ‘স্টেকহোল্ডার (মিডিয়া) কনসালটেশন ওয়ার্কশপে’ এসব কথা বলেন সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। বিবিএসর ন্যাশনাল একাউন্টিং (মূল্য ও মজুরি) উইং কর্মশালার আয়োজন করে।

এ সময় তিনি আরও বলেন, আমরা সবকিছুতে খুব বেশি উদ্বিগ্ন হয়ে পড়ি, এটা হওয়া উচিত নয়। একটা বিষয়ে বেশি উদ্বিগ্ন হয়ে যেন অন্য কিছুতে বেশি ক্ষতি না করি। যেমন কোভিড নিয়ে আমরা খুব বেশি উদ্বিগ্ন ছিলাম অথচ অন্য কারণে বেশি মানুষ মারা গেছে। এটা আমাদের ধারণার বাইরে ছিল যা সার্ভে করার পর বের হয়ে এসেছে। একই সময়ে হার্ট অ্যাটাকে এক লাখ মানুষ মারা গেছেন।

সচিব আরও বলেন, মুদ্রাস্ফীতি না হলে অর্থনীতি চলবে না। বিনিয়োগকারীরা বিনিয়োগও করবেন না। মুদ্রাস্ফীতি সব সময় হেলদি পর্যায়ে থাকা ভালো। এটা খুব বেশি হলে যেমন দৈনন্দিন জীবনে নেতিবাচক প্রভাব পড়ে একইভাবে এটা পড়ে গেলে অর্থনীতির ক্ষতি হবে। আমাদের দেশে মূল্যস্ফীতি ৫ শতাংশের মধ্যে থাকে এটা ভালো দিক।  মূল্যস্ফীতি খুব কমে গেলে খুশি হওয়ার কিছু নেই।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর