শিরোনাম
প্রকাশ : ৬ মার্চ, ২০২১ ২০:২৫
প্রিন্ট করুন printer

খুলনায় দেড় লাখ ক্ষুদে কণ্ঠে উচ্চারিত হবে বঙ্গবন্ধুর ভাষণ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় দেড় লাখ ক্ষুদে কণ্ঠে উচ্চারিত হবে বঙ্গবন্ধুর ভাষণ

খুলনায় স্বাস্থ্যবিধি মেনে জুম ওয়েবিনারের মাধ্যমে এক লাখ ৫০ হাজার ১৫১ জন ক্ষুদে শিক্ষার্থীর কণ্ঠে উচ্চারিত হবে ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম...’। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে মিল রেখে তাদের পরনে থাকবে সাদা পাঞ্জাবি আর কালো মুজিবকোট। শিক্ষার্থীরা লাল-সবুজ জাতীয় পতাকার নিচে দাঁড়িয়ে শপথ নেবে বঙ্গবন্ধুর আদর্শে দেশ গড়ার। ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে খুলনায় ব্যতিক্রমী এ আয়োজন করেছে খুলনা জেলা প্রশাসন। 

শনিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে।
 
জানা যায়, ঢাকায় কেন্দ্রীয় অনুষ্ঠানের সাথে মিল রেখে আগামীকাল রবিবার বেলা ৩টা ১৯ মিনিটে জেলার এক লাখ ৫০ হাজার ১৫১ জন ক্ষুদে শিক্ষার্থী একই সাথে বঙ্গবন্ধুর ভাষণ উপস্থাপন করবে। খুলনার বয়রা মডেল স্কুল এন্ড কলেজ মাঠে ১৫১ জন শিক্ষার্থী ও একই সাথে জুম ওয়েবিনারের মাধ্যমে জেলার ১৫শ’ স্কুলের প্রতিটিতে একশ’ জন করে দেড় লাখ শিক্ষার্থী এতে অংশ নেবে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী একশ’ বছরকে এক লাখে রূপান্তর ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পঞ্চাশ বছরকে ৫০ হাজারে রূপান্তরের মাধ্যমে মোট দেড় লাখ এবং মূল অনুষ্ঠান কেন্দ্রে ১৫১ শিশু সবমিলিয়ে মোট এক লাখ ৫০ হাজার ১৫১ জন শিক্ষার্থীর কণ্ঠে এই ভাষণ উচ্চারিত হবে। চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরামের সার্বিক ব্যবস্থাপনায় ৭ মার্চ উদযাপনে এটি একটি মাইলফলক হবে বলছেন আয়োজকরা।  

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর