শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০২১ ০১:২৯
প্রিন্ট করুন printer

খালেদা জিয়ার উপদেষ্টা ডা. ডোনারের স্বাস্থ্যের অবনতি

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার উপদেষ্টা ডা. ডোনারের স্বাস্থ্যের অবনতি
অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের স্বাস্থ্যের অবনতি হয়েছে। শনিবার সন্ধ্যায় তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে।

গত শুক্রবার বিকেলে গুলশানের নিজ বাসায় হঠাৎ করেই পেটে ব্যাথা শুরু হয় অধ্যাপক ডোনারের। এরপরই তার স্ত্রী ডা. সিমকি তাকে জরুরি ভিত্তিতে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান। কর্তব্যরত চিকিৎসক জরুরি ভিত্তিতে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে ডা. ডোনারকে ঘুমের ওষুধ দিয়েছিলেন।

বর্তমানে তিনি হাসপাতালের গ্যাস্ট্রো এন্ট্রোলজি বিশেষজ্ঞ ডাক্তারের অধীনে চিকিৎসাধীন। পরিবারের বরাত দিয়ে এ তথ্য জানান ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের যুগ্ম সম্পাদক ডা. পারভেজ রেজা কাকন।

তিনি জানান, শুক্রবার বিকেলে ডা. ডোনারের পেটে প্রচন্ড ব্যাথা অনুভব হলে হাসপাতালে নেয়া হয়। সেখানে কিছু পরীক্ষা শেষে গলব্লাডারে পাথর ধরা পড়েছে।

ডা. কাকন আরো জানান, অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য ডা. ফরহাদ হালিম ডোনার বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সাবেক আহ্বায়ক ও বর্তমানে প্রধান উপদেষ্টা।

জানা গেছে, কিডনিতে সংক্রমণ, অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বেশ কিছু রোগে আক্রান্ত ফরহাদ হালিম ডোনার।

ইতিমধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমানসহ অনেকেই অসুস্থ ডোনারের খোঁজ খবর নিয়েছেন বলে জানিয়েছেন ড্যাবের যুগ্ম সম্পাদক ডা. শাহ মুহাম্মদ আমানউল্লাহ।

ডা. ডোনারের শারীরিক অবস্থার খোঁজ নিয়ে সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের ওয়ার্কিং কমিটির সদস্য অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান।

এছাড়া নিজের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার ও তার পরিবার।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর