শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০২১ ১৯:৫৭
আপডেট : ১৯ এপ্রিল, ২০২১ ২২:০৪
প্রিন্ট করুন printer

এবার হাতিরঝিলের দায়িত্ব চায় ডিএনসিসি

অনলাইন ডেস্ক

এবার হাতিরঝিলের দায়িত্ব চায় ডিএনসিসি
Google News

ঢাকার খালগুলোর পর এবার ওয়াসার কাছ থেকে হাতিঝিলের রক্ষণাবেক্ষণের দায়িত্বও চায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করতে না পারলে এর পুরো দায়িত্ব ডিএনসিসিকে বুঝিয়ে দিতে ঢাকা ওয়াসার প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়র এই আহ্বান জানান। এদিন দুপুরে মগবাজার মধুবাগ প্রধান সড়ক, নয়াটোলা শহীদ আব্দুল ওহাব রোড ও তৎসংলগ্ন লেন-বাইলেন, শাহ বাড়ি মাজার রোড লেন-বাইলেন এবং গাবতলা জাহাবক্স লেন-বাইলেন এলাকার জলাবদ্ধতার সমস্যা দূরীকরণের লক্ষ্যে চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন মেয়র।

আতিকুল ইসলাম বলেন, জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় অবস্থিত হাতিরঝিল এবং লেকসহ সব জলাশয় দ্রুত ডিএনসিসিকে বুঝিয়ে দিলে সেগুলো উদ্ধার এবং রক্ষণাবেক্ষণে সমন্বিতভাবে কাজ করা হবে।

ওয়াসা থেকে বুঝে নেয়ার পর খালগুলোর সর্বশেষ অবস্থা সম্পর্কে মেয়র বলেন, খালগুলো যখন ওয়াসার ব্যবস্থাপনায় ছিল তখন সেগুলো সঠিকভাবে পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণ করা হয়নি। ইতিমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে, যা চলমান রয়েছে।

হাউজিং প্রতিষ্ঠানগুলোর কাজের কারণে যেন নগরবাসীকে জলাবদ্ধতাসহ কোনো ধরনের দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়ে সতর্ক থাকতে হাউজিং প্রতিঢঠানগুলোকে পরামর্শ দেন মেয়র।

প্রসঙ্গত, ২০২১ সালের প্রথম দিন আনুষ্ঠানিকভাবে ঢাকার খালের দায়িত্ব পায় ঢাকার দুই সিটি করপোরেশন। ওয়াসার থেকে দায়িত্ব বুঝে পাওয়ার পর খালগুলোতে পানির স্বাভাবিক প্রবাহ ফিরিয়ে আনতে কাজ করছে ঢাকার দুই সিটি।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর