শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ২০:৩১
প্রিন্ট করুন printer

যশোরে লকডাউন বাড়লো আরও সাতদিন

নিজস্ব প্রতিবেদক, যশোর:

যশোরে লকডাউন বাড়লো আরও সাতদিন
প্রতীকী ছবি
Google News

যশোরকে তৃতীয় দফায় আরও সাতদিনের জন্য লকডাউন করা হচ্ছে। মঙ্গলবার যশোর জেলা প্রশাসনের জারি করা এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, করোনা পরিস্থিতির ক্রমশ অবনতি হওয়ায় যশোরে সার্বিক কার্যাবলি ও চলাচলের ওপর ২৩ জুন থেকে ৩০ জুন পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এর আগে যশোর পৌরসভার আংশিক এলাকা প্রথম দফায় সাতদিনের জন্য লকডাউন করা করা হয়। পরে জেলার ৫টি পৌরসভাসহ আরও বেশকিছু এলাকায় দ্বিতীয় দফায় সাতদিনের জন্য লকডাউন করা হয়। তৃতীয় দফায় এসে পুরো জেলাকেই লকডাউনের আওতায় নেওয়া হলো।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কঠোর বিধিনিষেধ বা লকডাউন চলাকালে জেলার অভ্যন্তরীন ও আন্ত:জেলা সকল রুটে সব ধরণের গণপরিবহণ চলাচল বন্ধ থাকবে। কাঁচাবাজার, ফুল, মুদিখানা বেলা ১২টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া সকল ধরণের দোকান-পাট, হোটেল-রেস্তোরা, চা-স্টল বন্ধ থাকবে। মসজিদে ওয়াক্তের নামাজে ইমাম, মুয়াজ্জিম, খাদেমসহ সর্বোচ্চ ৫ জন এবং জুম্মার নামাজে সর্বোচ্চ ২০ জন অংশ নিতে পারবেন। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানেও এর বেশি জমায়েত হওয়া যাবে না। জনসমাবেশ ঘটে এমন সব ধরণের অনুষ্ঠান আয়োজন বন্ধ থাকবে। বন্ধ থাকবে জেলার সকল গরুর হাটও। 

উল্লেখ্য, যশোরে প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যাও বাড়ছে। মঙ্গলবার জেলায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন, যা একদিনে যশোরে সর্বোচ্চ মৃত্যু।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর