শিরোনাম
প্রকাশ : ১ জুলাই, ২০২১ ১৬:২৪
আপডেট : ১ জুলাই, ২০২১ ১৬:২৫
প্রিন্ট করুন printer

টোকেন দিয়ে পণ্যবাহী গাড়িতে চাঁদা, পুলিশের ধাওয়া

নিজস্ব প্রতিবেদক, রংপুর

টোকেন দিয়ে পণ্যবাহী গাড়িতে চাঁদা, পুলিশের ধাওয়া
Google News

রংপুরে কঠোর লকডাউনেও পণ্যবাহী যানবাহন থেকে চাঁদা আদায় করছে এক শ্রেণির চাঁদাবাজ যুবক। নগরীর অর্জন (মর্ডান) মোড়ে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পণ্যবাহী কার্গো-পিকআপ থামিয়ে টোকেন দিয়ে চাঁদা আদায় করছিল ৪ যুবক।

এসময় পুলিশ এসে তাদের ধাওয়া দিলে পাশের পুকুরে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় ওই ৪ যুবক। এরা মোটর শ্রমিক ইউনিয়নের কেউ নয়। প্রতিদিনই ওই স্থানে পণ্যবাহী গাড়ি থামিয়ে টোকেন দিয়ে ৫০ টাকা করে আদায় করেন তারা। বৃহস্পতিবার দুপুরে দেখা গেছে এই চিত্র। 

স্থানীয় ও পণ্যবাহী গাড়ি চালকরা জানান, প্রায়ই কয়েকজন যুবক মর্ডানমোড়ে যানবাহন থামিয়ে চাঁদা আদায় করেন। কেউ প্রতিবাদ করলে তাদের গাড়ি আটকিয়ে রাখা হয়। তা না হলে তাদের গালিগালাজ অথবা শারীরিক ভাবেও নির্যাতন করা হয়।

স্থানীয়রা জানান, ওই যুবকরা মোটর শ্রমিক ইউনিয়নের কেউ নন। তারা এলাকার বখাটে ও মাস্তান। তাদের কাজের কেউ প্রতিবাদ করার সাহস পাননা। তাই তারা কঠোর লকডাউনের মধ্যে পণ্যবাহী গাড়ি থামিয়ে চাঁদাবাজি করছেন। 

এলাকাবাসী জানান, তাদের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে বৃহস্পতিবার দুপুরে পুলিশে খবর দেয়া হলে তাজহাট থানার এএসআই শহীদুলের নেতৃত্বে একদল পুলিশ এসে ওই যুবকদের ধরার জন্য ধাওয়া দেয়। এসময় যুবকরা পাশের পুকুরে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। 

তাজহাট থানার ওসি আকতারুজ্জামান প্রধান বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ওই এলাকায় পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। চাঁদা আদায় করা বেআইনি। তাই তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর  

এই বিভাগের আরও খবর