২৮ জুলাই, ২০২১ ১৫:১৭

বরিশালে ঢিলেঢালা লকডাউন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ঢিলেঢালা লকডাউন

রাস্তাঘাটে প্রচুর মানুষ দেখা গেছে

বরিশালে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে ৬ষ্ঠ দিনের লকডাউন। ব্যাংকিংকালীন সময়ে নগরীর রাস্তাঘাটে প্রচুর মানুষ দেখা গেছে। লঞ্চ-বাস, থ্রি হুইলার এবং কিছু দোকানপাঠ বন্ধ থাকা ছাড়া নগরীর সব কিছু প্রায় স্বাভাবিক হয়ে গেছে। রাস্তাঘাটে দেখা গেছে প্রচুর সংখ্যক রিক্সা, মোটরসাইকেল, বাইসাইকেল এবং ব্যক্তিগত যানবাহন। এদিকে লকডাউন এবং স্বাস্থ্য বিধি বাস্তবায়নে বুধবার নগরীতে পৃথক ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। আইন শৃঙ্খলা বাহিনীও গা ছাড়াভাবে নগরীতে টহল অব্যাহত রেখেছে। 

ঈদের পর চলমান কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিন অতিবাহিত হয়েছে বুধবার। এদিন সকাল থেকে নগরীর প্রধান প্রধান রাস্তাঘাটে প্রচুর সংখ্যক মানুষ ও যানবাহন দেখা গেছে। বাজারঘাট, হাসপাতাল এবং ব্যাংক কেন্দ্রিক প্রয়োজনে রাস্তায় বের হওয়ার কথা বলেন বেশীরভাগ মানুষ। তবে কিছু মানুষ অজুহাত সৃষ্টি করে বেড়িয়েছেন রাস্তায়। 

সকালের দিকে নগরীর পোর্ট রোড ইলিশ মোকামসহ সবগুলো বাজারে প্রচুর ভিড় দেখা দেখা গেছে। বাজারে উপেক্ষিত হয়েছে স্বাস্থ্যবিধি। ক্রেতা-বিক্রেতাদের অধিকাংশের মাস্ক পড়ায় রয়েছে অনীহা। 

নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে সকালের দিকে প্রচুর সংখ্যক রিক্সা, মোটরসাইকেল, বাইসাইকেল এবং ব্যক্তিগত যানবাহন চলাচল করেছে। তবে দুপুরের পর ধীরে ধীরে রাস্তাঘাট অনেকটাই ফাঁকা হয়ে গেছে। 

এদিকে লকডাউন ও স্বাস্থ্য বিধি বাস্তবায়নে সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীতে পৃথক ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। আইনের ব্যত্যয় হলে তাদেরই শাস্তির আওতায় আনা হচ্ছে বলে জানিয়েছেন নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. নাজমূল হুদা। 

অপরদিকে আইন শৃঙ্খলা বাহিনীও চেকপোস্টে যানবাহন চলাচল নিয়ন্ত্রন করাসহ নগরীতে টহল অব্যাহত রেখেছে। তবে তাদের মধ্যে কিছুটা গা ছাড়া ভাব পরিলক্ষিত হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর