২৩ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৩৯

প্রত্নতত্ত্ব অধিদপ্তরে নতুন মহাপরিচালক

কুমিল্লা প্রতিনিধি

প্রত্নতত্ত্ব অধিদপ্তরে নতুন মহাপরিচালক

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন রতন চন্দ্র পন্ডিত। তিনি সর্বশেষ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব, উপ-সচিব, যুগ্ম-সচিব ও অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের উপ-পরিচালক প্রকাশনা ড.মো.আতাউর রহমান।

মহাপরিচালকের যোগদানকালে উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক  মো. আতাউর রহমান (যুগ্ম সচিব), উপ-পরিচালক প্রশাসন খন্দকার মাহাবুবুর রহমান, উপ-পরিচালক প্রকাশনা ড. মো.আতাউর রহমান, উপ-পরিচালক প্রত্নসম্পদ ড.মো.আমিরুজ্জামান, প্রত্নতাত্ত্বিক প্রকৌশলী জাহিদুল করিম, আঞ্চলিক পরিচালক ঢাকা রাখী রায়, প্রত্নতত্ত্বিক রসায়নবিদ লিয়াকত হোসেন প্রমুখ। 

নতুন মহাপরিচালক বলেন, দেশের ইতিহাস ঐতিহ্য ও প্রত্ননির্দশনের প্রতি প্রগাঢ় ভালোবাসা ও আকর্ষণ অনুভব  করি। দেশের উন্নয়নের সাথে সাথে বাঙালির অতীত গৌরব গাঁথার এ সকল প্রত্নতাত্তিক নিদর্শন দেশবাসী তথা বিশ্ববাসীর কাছে সুন্দর করে তুলে ধরতে সকলের সহযোগিতা চাই। আশা করি, এতে প্রত্নপর্যটনের বিকাশ ঘটবে, অন্যদিকে বর্তমান সংস্কৃতি বান্ধব সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পাবে। 

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর