২৬ জুন, ২০২৩ ১২:২৯

কোরবানির চামড়া সংরক্ষণে এতিমখানায় লবণ বিতরণ করলেন ডিসি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

কোরবানির চামড়া সংরক্ষণে এতিমখানায় লবণ বিতরণ করলেন ডিসি

কোরবানির চামড়া সংরক্ষণে এতিমখানায় লবণ বিতরণ করলেন ডিসি

রাজশাহীতে কোরবানির চামড়া সংরক্ষণে জেলার বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও গরুর হাটে ফ্রি লবণ বিতরণ কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। এই কর্মসূচির অংশ হিসেবে রবিবার রাতে পবা উপজেলার বড়গাছী হাট হযরত আবুবকর সিদ্দিক (রা.) মাদ্রাসা ও এতিমখানায় ফ্রি লবণ বিতরণের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। এরপর তিনি মারকাযুল হুদা হাফেজিয়া ও ক্বারীয়ানা মাদ্রাসায় লবণ বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী, সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, বড়গাছী ইউনিয়ন পরিষদের শাহাদাৎ হোসাইন সাগর প্রমুখ।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, চামড়া দেশের জাতীয় সম্পদ। প্রতি বছর সচেতনতার অভাবে অনেক চামড়া নষ্ট হয়। কোরবানির পশুর চামড়া ছাড়ানোর চার থেকে পাঁচ ঘণ্টার মধ্যে লবণ দিয়ে সংরক্ষণ করতে হয়। সঠিক সময়ে লবণ না দিলে চামড়া নষ্ট হয়ে যায়। তাই ঈদুল আজহার সময় এই জাতীয় সম্পদ রক্ষায় জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও গরুর হাটে ফ্রি লবণ বিতরণ কর্মসূচি পালন করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর