শিরোনাম
২০ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:২৬

বরিশালে ৭ দাবিতে ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ৭ দাবিতে ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির মানববন্ধন

৭ দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি। পরে তারা একই দবিতে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেয়। 

মঙ্গলবার সকাল ১০ টায় নগরীর সদর রোডে মানববন্ধন করে সংগঠনটি। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুক্তিযোদ্ধা মো. ইসরাইল পন্ডিতের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ মৎস্য শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসেন, শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের (স্কপ) জেলা সমন্বয়কারী এ কে আজাদ, বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির কেন্দ্রিয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. বাবুল মীর, জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম খানসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন, মৎস্য আহরণে নিষেধাজ্ঞাকালীন তালিকাভুক্ত জেলেদের প্রতিমাসে ৪০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও ইউনিয়ন পরিষদ থেকে তাদের ৩০ থেকে ৩৫ কেজি চাল দেয়া হয়। জেলেদের তালিকা হালনাগাদ করে প্রকৃত জেলেদের নাম তালিকায় অর্ন্তভুক্ত করাসহ ৭ দফা বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা। 

মানববন্ধন শেষে একই দাবিতে নগরীর বিভিন্ন সড়কে একটি বিক্ষোভ মিছিল করে ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি। পরে তারা জেলা প্রশাসক বরাবর দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর