২০ মে, ২০২৪ ২১:৫৫

সড়ক দুর্ঘটনায় মায়ের মৃত্যু : নতুন ঠিকানা পেল শিশু জাহিদ

অনলাইন ডেস্ক

সড়ক দুর্ঘটনায় মায়ের মৃত্যু : নতুন ঠিকানা পেল শিশু জাহিদ

শিশু জাহিদ হাসান। ফাইল ছবি

ময়মনসিংহের ভালুকায় সড়কে মা হারানো দেড় বছরের জাহিদ হাসানকে সচ্ছল নিঃসন্তান দম্পতির কাছে দত্তক দিয়েছে শিশু কল্যাণ বোর্ড।

আজ সোমবার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শিশুকে হস্তান্তর করা হয়।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা শিশু কল্যাণ বোর্ডের সদস্য সচিব ও জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আ. কাইয়ুম।

তিনি বলেন, শিশু জাহিদকে দত্তক নিতে ১০টি আবেদন জমা পড়ে। আবেদনকারীদের অর্থনৈতিক ও সামাজিক মর্যাদার দিক গুরুত্ব দিয়ে দুটি আবেদন বিবেচনায় রাখা হয়। তবে, আদালতের নির্দেশনা থাকায় শিশু জাহিদকে হস্তান্তর করা সম্ভব হয়নি। আজ আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে শিশুটিকে নিঃসন্তান সচ্ছল পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আরও বলেন, আদালত প্রথমে শিশুটিকে তার মামা রবিন মিয়ার কাছে হস্তান্তর করার নির্দেশনা দিয়েছিলেন। তবে, তার মামা রবিন মিয়ার আর্থিক সংকট রয়েছে। তিনি একজন ভ্যানচালক। তার আরও তিনটি সন্তান রয়েছে। এ কারণে তিনি সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে জাহিদকে নিজের কাছে রাখতে অনাগ্রহ প্রকাশ করেন।

শিশুটির মামা রবিন মিয়া বলেন, জাহিদের সুন্দর ভবিষ্যতের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। আমি চাই আল্লাহ তাকে ভালো রাখুক।

গত ৯ মে রাতে ময়মনসিংহের ভালুকায় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন জায়েদা খাতুন (৩০) ও তার দেড় বছর বয়সী শিশুপুত্র জাহিদ হাসান। সেখানে গত ১০ মে রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জায়েদা। তবে জায়েদার স্বজনদের খোঁজ পাওয়া যাচ্ছিল না।

জায়েদার মৃত্যুর পর হাসপাতালের বিছানায় শিশুটির কান্নার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে ১১ মে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যান নিহত জায়েদার ভাই রবিন মিয়া। তিনি ওইদিন বোনের মরদেহ বুঝে পেলেও শিশুটি সমাজসেবা অধিদপ্তরের অধীনে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর