Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:৩৮
আপডেট : ২৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:৪০

ভোটের টানে গ্রামে মানুষ, ঢাকা এখন ফাঁকা

সাঈদুর রহমান রিমন

ভোটের টানে গ্রামে মানুষ, ঢাকা এখন ফাঁকা
ছবি : জয়ীতা রায়।

রাত পোহালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। জীবিকার তাগিদে রাজধানীতে অস্থায়ীভাবে বসবাস করা লাখো মানুষ ভোট দিতে নিজ নিজ এলাকায় ফেরায় ঢাকা এখন ফাঁকা হয়ে গেছে। এতে কর্মব্যস্ত রাজধানীজুড়ে অনেকটা ঈদের আমেজ সৃষ্টি হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে। 

এলাকায় ভোটার হওয়ার কারণে পছন্দের প্রার্থীকে ভোট দিতে অনেকেই আগেভাগে বাড়ি ফিরেন। এবারের ভোটের দিন পড়েছে সপ্তাহের প্রথম কর্মদিবসে (রবিবার)। ফলে ভোটের আগের দুই দিনের সাপ্তাহিক ছুটিসহ একটানা তিন দিন ছুটি মিলেছে। পরপর তিন দিনের ছুটি ঘরপিপাসু মানুষের জন্য পরিণত হয় ঈদের ছুটিতে। এর সঙ্গে কেউ আগের দুই দিন বুধ ও বৃহস্পতিবার ছুটি নেন। এ ধরনের ব্যক্তিরা বড়দিনের ছুটিসহ ছয় দিন এলাকায় থাকার সুযোগ পাচ্ছেন। আবার অনেকে তিন দিনের সঙ্গে ভোটের পর আরও কয়েকদিন ছুটি নিয়ে দীর্ঘসময় বাড়ি থাকার ব্যবস্থা নিয়ে গেছেন। ফলে বেশ কয়েকদিন আগে থেকেই রাজধানী ফাঁকা হতে শুরু করে। 

ভাটারার নতুনবাজার ও বাড্ডার লিংক রোডে দায়িত্বরত  ট্রাফিক পুলিশের সদস্যরা জানান, ‘কয়েকদিন ধরে লক্ষ্য করছি রাস্তায় লোকজন কম, যানবাহনও চলছে অল্পস্বল্প। গ্রামে গ্রামে যেন ভোটের উৎসব শুরু হয়েছে।’ 

তবে, ভোট দিতে নিজ জেলায় যাওয়ার সুযোগ কম পেয়েছেন সংবাদ কর্মীরা। কারণ তাদের নির্বাচনের খবর সংগ্রহ করতে হবে। কয়েকজন অনলাইন পত্রিকা ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীর সঙ্গে কথা হয়। তারা বলেন, নির্বাচন ঘিরে তাদের দায়িত্বের চাপে দম ফেলারও সময় নেই, এ কারণে ভোটের আগে তাদের বাড়ি যাওয়ার সুযোগ ছিল না। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য