Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১০ নভেম্বর, ২০১৮ ২২:৪৩

নূর হোসেন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

নূর হোসেন দিবস পালিত

দিনভর নানা আয়োজন এবং শ্রদ্ধাঞ্জলি প্রদানের মধ্য দিয়ে নূর হোসেন দিবস পালিত হয়েছে। শহীদ নূর হোসেন চত্বরে বিভিন্ন রাজনৈতিক-সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

গতকাল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দেওয়া হয়। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বাংলাদেশ আওয়ামী যুব লীগ। যুব লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতা-কর্মীরা। খায়রুল কবির  খোকনের নেতৃত্ব শ্রদ্ধাঞ্জলি প্রদান করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এ ছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এবং বাংলাদেশ ন্যাপ নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানান।

১৯৮৭ সালের এই দিনে তৎকালীন স্বৈরশাসক এরশাদবিরোধী আন্দোলনে বুকে-পিঠে ‘স্বৈরাচার নিপাত যাক’, ‘গণতন্ত্র মুক্তি পাক’ স্লোগান ধারণ করে মিছিলে অংশ নিয়েছিলেন নূর হোসেন। মিছিলটি গুলিস্তানের জিরো পয়েন্টে পৌঁছানোর পর এর পুরোভাগে থাকা নূর হোসেন গুলিবিদ্ধ হন। তার তাজা রক্তে রঞ্জিত হয় রাজপথ, বেগবান হয় স্বৈরাচারবিরোধী আন্দোলন। এরই ধারাবাহিকতায় ১৯৯০ সালের ৬ ডিসেম্বর এরশাদ সরকারের পতন ঘটে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর