বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

সরকার নিজেদের প্রভু ভাবতে শুরু করেছে

-মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

সরকার নিজেদের প্রভু ভাবতে শুরু করেছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ১৯৭৫ সালে আওয়ামী লীগ বাকশাল তৈরি করে প্রভু বনে গিয়েছিল। আবার এখন ১০ বছর ধরে দেশে প্রভুত্ব করছে। এখন তারা পাকাপোক্ত প্রভু হিসেবে বসতে চায়। যেটা তাদের মানসিকতার সমস্যা। গণতান্ত্রিক চেতনা তাদের মধ্যে নেই। তারা নিজেদের রাজা বাদশা ও প্রভু ভাবতে শুরু করেছে। গতকাল সকালে ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি নূরে শাহাদাত স্বজন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নূর করিম প্রমুখ।

মির্জা ফখরুল আরও বলেন, আমরা সভা-সমাবেশ করার অনুমতি চাই না, আমরা অবগত করি। তবে  সোহরাওয়ার্দী উদ্যানে করলে গণপূর্ত, সড়কে করলে পুলিশের কাছে অনুমতি নিতে হয়। কিন্তু এই সরকার যা করছে সেটা গ্রাম্য মোড়লের কায়দায়। সরকার অনুমতি দিতে তালবাহানা করে থাকে। সভা সমাবেশের দুই ঘণ্টা আগে অনুমতি দিয়ে থাকে। এতে সমাবেশ সফলভাবে করা কঠিন। সরকার সবকিছু তাদের নিয়ন্ত্রণে  রাখতে চায়। ভিন্ন একটা রাজনৈতিক দল কীভাবে চলবে এটাও তারা নিয়ন্ত্রণ করতে চায়। অথচ সংবিধানে খুব পরিষ্কারভাবে সব দলকে সভা-সমাবেশ ও প্রতিবাদ করার অধিকার দেওয়া আছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর