শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

এরশাদকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিক

-জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি থাকতে হুসেইন মুহম্মদ এরশাদকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিক-উল হক। এ তথ্য জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। গতকাল দুপুরে রাজধানীর মগবাজারে আদ-দ্বীন হাসপাতালে জীবন সংকটাপন্ন অবস্থায় চিকিৎসাধীন প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হককে দেখতে গিয়ে এ তথ্য জানান তিনি। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, একটা ইতিহাস আমাদের সবার জানা উচিত। প্রেসিডেন্ট এরশাদকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিক-উল হক। ব্যারিস্টার রফিক-উল হক যখন অ্যাটর্নি জেনারেল হতে রাজি হলেন, তাকে আমিও কিছুটা প্রভাবিত করেছিলাম। এরশাদকে আইনের প্রতি আনতে ব্যারিস্টার রফিক-উল হকের অবদান ছিল।

 আপনারা সবাই জানেন তিনি অত্যন্ত জ্ঞানী আইনজ্ঞ। দেশে অনেক মানুষেরই টাকা-পয়সা থাকে। কিন্তু অনেকেই দান-খয়রাত করেন না। ব্যারিস্টার রফিক-উল হক অত্যন্ত দানশীল ব্যক্তি।

এ সময় আদ-দ্বীন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন, গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু উপস্থিত ছিলেন।

ব্যারিস্টার রফিক-উল হকের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন বলেন, ব্যারিস্টার রফিক-উল হক লাইফ সাপোর্টে আছেন। তার ফুসফুসের অবস্থা আগের চেয়ে একটু উন্নতি হয়েছে, তবে এখনো ক্রিটিকাল অবস্থাতেই রয়েছেন। বার্ধক্যজনিত নানা সমস্যায় তিনি আক্রান্ত। তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমরা সবাই মিলে চেষ্টা করে যাচ্ছি বাকিটা আল্লাহর ইচ্ছা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর