শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সেনাবাহিনী প্রধানের সঙ্গে ভারতের সেনাপ্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

সেনাবাহিনী প্রধানের সঙ্গে ভারতের সেনাপ্রধানের সাক্ষাৎ

ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল এম এম নারাভানে গতকাল সেনা সদর দফতরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন -আইএসপিআর

বাংলাদেশে সফররত ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল এম এম নারাভানে গতকাল ঢাকা সেনানিবাসস্থ সেনাসদর দফতরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সাক্ষাৎকালে তাঁরা বর্ডার রোড অর্গানাইজেশন বাস্তবায়ন, সেনা বৈমানিকদের প্রশিক্ষণ, প্রতিরক্ষা বিষয়ক বিশেষজ্ঞ এবং প্রশিক্ষক বিনিময়সহ নানা বিষয়ে গুরুত্বারোপ করেন।

সেনাবাহিনী প্রধানের সঙ্গে সাক্ষাতের আগে দুপুরে জেনারেল নারাভানে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শাহাদাতবরণকারী বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

এর আগে সকালে জেনারেল নারাভানের নেতৃত্বে ভারতীয় সেনাবাহিনীর তিন সদস্যের প্রতিনিধি দলটি পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছান।

ভারতীয় সেনাপ্রধানের সঙ্গে তাঁর স্ত্রী শ্রীমতী বীণা নারাভানে রয়েছেন। সফরকালে ভারতের সেনাবাহিনী প্রধান আগামী ১১ এপ্রিল ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিতব্য ‘আর্মি  চিফস কনক্লেভ’-এ অংশ নেবেন।

উল্লেখ্য, মুজিব জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন উপলক্ষে ৪-১২ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থাপনায় বহুজাতিক অনুশীলন ‘শান্তির অগ্রসেনা’ পরিচালিত হচ্ছে। এই অনুশীলনের সর্বাপেক্ষা তাৎপর্যপূর্ণ অধ্যায় ‘আর্মি চিফস কনক্লেভ’ যেখানে অংশগ্রহণকারী দেশসমূহের সেনাপ্রধানগণসহ বিভিন্ন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের প্রধানগণ ও বিশিষ্ট অতিথিবৃন্দ উপস্থিত থাকবেন। সফর শেষে ভারতীয় প্রতিনিধি দলটি আগামী ১৩ এপ্রিল ভারতে ফিরে যাবেন।

এক লাখ টিকা হস্তান্তর : ভারতের সেনাপ্রধান জেনারেল এম এম নারাভানে গতকাল সেনাসদর দফতরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের সঙ্গে সাক্ষাৎকালে তাঁর কাছে সৌহার্দ্যরে নিদর্শন হিসেবে এক লাখ টিকা হস্তান্তর করেছেন।

সর্বশেষ খবর