বৃহস্পতিবার, ২ জুন, ২০২২ ০০:০০ টা

তৃণমূল গতিশীলে মাঠে আওয়ামী লীগ

খুলনায় সাংগঠনিক সফরে কেন্দ্রীয় নেতারা, বিশেষ বর্ধিত সভা আজ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

তৃণমূল গতিশীলে মাঠে আওয়ামী লীগ

খুলনায় তৃণমূলকে গতিশীল ও শক্তিশালী করতে মাঠে নেমেছে আওয়ামী লীগ। আগামী সংসদ নির্বাচন সামনে রেখে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দলকে ঢেলে সাজানো হচ্ছে। এ লক্ষ্যে আজ (বৃহস্পতিবার) সাংগঠনিক সফরে খুলনায় এসেছেন দলের কেন্দ্রীয় নেতারা। সকাল সাড়ে ১০টায় নগরীর ইউনাইটেড ক্লাবে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।

দলের সিনিয়র নেতারা বলছেন, আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি হিসেবে দলে সাংগঠনিক কর্মকান্ড আগে ভাগেই গুছিয়ে রাখতে কেন্দ্র থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। সে হিসেবে তৃণমূলে শক্ত অবস্থান নিশ্চিত করতে বর্ধিত সভা, মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন, সদস্য ফরম সংগ্রহ ও কমিটি রদবদলসহ সাংগঠনিক কর্মকান্ড শুরু হয়েছে। এদিকে বর্ধিত সভাকে ঘিরে দলের নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা। সরব হয়ে উঠেছে দলীয় কার্যালয় এলাকা। বিভিন্ন সড়কে শোভা পাচ্ছে তোরণ, প্যানা পোস্টার। জানা যায়, খুলনা জেলার নয়টি উপজেলা ও দুটি পৌরসভায় অধিকাংশ কমিটির মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। অভ্যন্তরীণ দ্বন্দ্ব, ক্ষোভসহ নানা কারণে নেতা-কর্মীদের অনেকে নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। বিগত ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী ও তাদের সমর্থনে সক্রিয় থাকায় দুই শতাধিক নেতা-কর্মীকে বহিষ্কার হয়েছে। এ অবস্থায় দলকে চাঙা করতে বর্ধিত সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে মনে করছেন তৃণমূলের নেতা-কর্মীরা।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সুজিত অধিকারী বলেন, সাংগঠনিক কর্মকান্ডে গতি ফেরাতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটি পুনর্গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক্ষেত্রে ইতিপূর্বে নৌকার বিপক্ষে প্রার্থী হয়েছেন, তাদেরকে দায়িত্বশীল পদে রাখা বা না রাখা, দলীয় শৃঙ্খলা ফিরিয়ে দলকে চাঙা করা, মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলনের তারিখ বর্ধিত সভায় ঘোষণা করা হতে পারে।

বর্ধিত সভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। এ ছাড়া উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য্য, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ।

একই সঙ্গে খুলনার ছয়টি আসনের সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক, আহ্বায়ক, সদস্য সচিব, দলীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান, দলীয় ইউপি চেয়ারম্যানরা সভায় উপস্থিত থাকবেন।

জানা যায়, এর আগে ২৮ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের বর্ধিত ও কার্যনির্বাহী কমিটির সভায় কয়েকটি উপজেলায় সম্মেলনের তারিখ নির্ধারণ হলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে সম্মেলন করা সম্ভব হয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর