বৃহস্পতিবার, ২ জুন, ২০২২ ০০:০০ টা

তিন বছর পর ক্লু লেস হত্যাকান্ডের মূল হোতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার ডুমুরিয়ায় তিন বছর পর ‘ক্লু লেস’ সৌরভি মন্ডল (৪৫) হত্যাকান্ডের মূল আসামিকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হত্যাকান্ডের পর আসামি প্রণব কুমার মন্ডল (৩৯) ভারতে পালিয়ে যান। প্রায় তিন বছর পর দেশে ফিরলে তাকে গ্রেফতার করা হয়। তিনি হত্যাকান্ডের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। ঋণ নেওয়া টাকা ফেরত দিতে চাপ দেওয়ায় ২০১৯ সালের ৩ জুলাই ডুমুরিয়ার বলাবুনিয়ায় সৌরভি মন্ডলকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়।

লাশ উদ্ধারের সময় তার গলায় গামছা পেঁচানো ছিল।

গতকাল পিবিআই খুলনা জেলা শাখা কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ মোশফিকুর রহমান। জানা যায়, নিহত সৌরভি মন্ডল পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মাঠকর্মী ছিলেন। তিনি গ্রাহকদের কাছ থেকে কিস্তি আদায়, ঋণ প্রদান ও ঋণের টাকা আদায় করতেন। একই সঙ্গে বিভিন্ন মানুষের সঙ্গে তার আর্থিক লেনদেন ছিল। আসামি প্রণব কুমার তার কাছ থেকে ১৫ হাজার টাকা সুদে নিয়েছিলেন। কিন্তু ওই টাকা সময়মতো ফেরত না দেওয়ায় তার বিরুদ্ধে মামলা করার হুমকি দেন সৌরভি মন্ডল। এতে তাদের মধ্যে তর্ক-বিতর্ক হলে একপর্যায়ে সৌরভি মন্ডলকে গলা টিপে হত্যা করেন প্রণব কুমার। এ সময় ঘটনাস্থলে অন্য কেউ ছিল না।

এদিকে হত্যার ঘটনায় নিহতের স্বামী স্বপন মন্ডল পূর্ব শত্রুতায় বাড়ির আশপাশের সাতজনকে আসামি করে ডুমুরিয়া থানায় মামলা করেন। তবে তদন্তে এদের কারও বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

২০২০ সালের ২৬ নভেম্বর আদালত মামলার তদন্তভার পিবিআইকে প্রদান করে।

পুলিশ সুপার সৈয়দ মোশফিকুর রহমান জানান, হত্যার কয়েকদিন পর প্রণব কুমার ভারতে পালিয়ে যান। এতে তার ওপর সন্দেহ সৃষ্টি হয়। দীর্ঘ তদন্তের পর ৩১ মে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর