শুক্রবার, ১৭ জুন, ২০২২ ০০:০০ টা

২৩ জনকে আসামি করে চার্জশিটের সুপারিশ

♦ মানিলন্ডারিং মামলার তদন্ত শেষ ♦ পি কে হালদারের অর্থ আত্মসাৎ ও পাচারের প্রমাণ পেয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক

২৩ জনকে আসামি করে চার্জশিটের সুপারিশ

বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে পালিয়ে যাওয়ার পর ভারতের পশ্চিমবঙ্গে গ্রেফতার হওয়া আলোচিত প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের মানি লন্ডারিং মামলার তদন্ত শেষ করেছে তদন্তকারী সংস্থা দুর্নীতি দমন কমিশন (দুদক)। দীর্ঘ তদন্তের পর ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২), (৩) ধারায় চার্জশিট দাখিলের সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কমিশনে জমা দেওয়া হয়েছে।

দুদক সূত্র জানায়, এই মামলায় যাদের আসামি করা হচ্ছে তারা হলেন- রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার), আনান কেমিক্যাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অমিতাভ অধিকারী, আনান কেমিক্যালের পরিচালক প্রিতিশ কুমার হালদার, উজ্জ্বল কুমার নন্দী, পূর্ণিমা রানী হালদার, রাজিব সোম, রতন কুমার বিশ্বাস, ওমর শরীফ, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক, সাবেক ভারপ্রাপ্ত এমডি সৈয়দ আবেদ হাসান, ভিপি নাহিদা রুনাই, এভিপি আল মামুন সোহাগ, সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী, কোম্পানি সেক্রেটারি রফিকুল ইসলাম খান, পরিচালক মো. নুরুল আলম, নাসিম আনোয়ার, মো. নুরুজ্জামান, এম এ হাশেম, মোহাম্মদ আবুল হাসেম, জহিরুল আলম, মো. আনোয়ারুল কবীর, মো. নওশেরুল ইসলাম ও বাসুদেব ব্যানার্জি।

দুদক কর্মকর্তারা জানান, তদন্তকালে সংগৃহীত রেকর্ডপত্রাদি এবং বিএফআইইউ-এর গোয়েন্দা প্রতিবেদন পর্যালোচনায় আরও দেখা যায়, যে উদ্দেশে ঋণ গ্রহণ করা হয়েছে, বাস্তবিক পক্ষে ঋণের টাকা সে কাজে ব্যবহার করা হয়নি। আনান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে ঋণ অনুমোদন দেওয়া হলেও বিভিন্ন কোম্পানি ও ব্যক্তি বরাবরে সরিয়ে নেওয়া হয়েছে।

সর্বশেষ খবর