রবিবার, ৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

কুয়াকাটা থেকে উদ্ধারের পর অবমুক্ত করা হলো ৩৫ ঘুঘু

উত্তম কুমার হাওলাদার, কলাপাড়া, পটুয়াখালী

কুয়াকাটা থেকে উদ্ধারের পর অবমুক্ত করা হলো ৩৫ ঘুঘু

কুয়াকাটা থেকে পাচার চেষ্টার সময় উদ্ধার করা ৩৫ ঘুঘু পাখিকে গত শুক্রবার অবমুক্ত করেছেন এনিমেল লাভার্স অব পটুয়াখালীর কলাপাড়া উপজেলা টিমের সদস্যরা।

গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে কুয়াকাটা চৌরাস্তায় অবস্থান করা বরিশালগামী একটি বাসে তল্লাশি চালিয়ে পাখিগুলো উদ্ধার করেন এনিমেল লাভার্স অব কলাপাড়ার সদস্য কে এম বাচ্চুসহ একটি টিম। পরে পাখিগুলোকে নোঙরখানায় রেখে শুক্রবার দুপুর ১টায় কুয়াকাটা পৌরসভা চত্বরে কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার, বনবিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ, এনিমেল লাভার্স অব কলাপাড়া টিমের টিম লিডার রাকায়েত আহসানের উপস্থিতিতে পাখিগুলোকে অবমুক্ত করা হয়।

কে এম বাচ্চু বলেন, আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি যে কুয়াকাটা থেকে কিছু পাখি পাচার হচ্ছে। পরে আমরা তল্লাশি করে পাখিগুলো উদ্ধার করি। আমরা সবাইকে একটি মেসেজ দিতে চাচ্ছি যে, বন্যপ্রাণীরা আমাদের পরিবেশ রক্ষা করে, তাই এগুলোকে বাঁচিয়ে রাখা দরকার। বনবিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, আমরা এনিমেল লাভার্স অব পটুয়াখালীর সদস্যদের স্বাগত জানাই। তারা এর আগেও বন্দিদশা থেকে বেশকিছু বন্যপ্রাণী উদ্ধার করেছেন। পাখি ধরা, বিক্রি এবং বন্দি করে রাখা দণ্ডনীয় অপরাধ। তাই সবাইকে সচেতন হওয়া দরকার।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর