মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

কক্সবাজারে চার কৃষক অপহৃত, পাঁচ লাখ টাকা করে মুক্তিপণ দাবি

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

মুক্তিপণ দাবিতে কক্সবাজারের টেকনাফের হ্নীলায় পাহাড়ি ডাকাতরা চার কৃষককে অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার ভোরে হ্নীলার লেচুয়াপ্রাং পাহাড়ের পাদদেশ থেকে তাদের ধরে নিয়ে গেছে বলে জানিয়েছেন অপহৃতের স্বজনরা। গতকাল ভোরে মোবাইল ফোনের মাধ্যমে জনপ্রতি ৫ লাখ টাকা করে মুক্তিপণ দাবি করেছে ডাকাতদল। অপহৃত আবদুল হাকিমের পরিবারের সূত্র জানা যায়, অপহৃত চারজনের মধ্যে আবদুর রহমানের হাতে মোবাইল ছিল। তার মোবাইল থেকে ফোন করে অপহৃত আবদুল হাকিম বলেছেন, তাদের ছাড়িয়ে আনতে ৫ লাখ টাকা করে মুক্তিপণ দিতে হবে। এখনো অপহৃতদের গহিন পাহাড়ে রাখা হয়েছে বলে জানান। জানা যায়, অপহৃতরা হলেন উপজেলার হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার আবুল হোছনের ছেলে আবদুস সালাম, একই এলাকার ছৈয়দ হোসেন প্রকাশ গুরা মিয়ার ছেলে আবদুর রহমান, রাজা মিয়ার ছেলে মুহিবুল্লাহ ও ফজলুল করিমের ছেলে আবদুল হাকিম। তারা সবাই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন।

অপহৃত আবদুস সালামের বড় ভাই মুন্সি রফিক জানান, পাহাড়ের পাদদেশে তাদের জমি আছে। যেখানে প্রায় প্রতিদিন পাহাড় থেকে হাতি নেমে ফসল নষ্ট করে ফেলে। তাই হাতি থেকে খেত রক্ষায় শনিবার রাতেই পাহাড়ে যায় চারজন। কিন্তু প্রতিদিনের মতো ভোরে ফিরে আসার কথা থাকলেও সকাল ১০টা পর্যন্ত তাদের কেউ বাড়ি ফিরেননি। তিনি পূর্ব অভিজ্ঞতা থেকে ধারণা করছেন, তার ভাইসহ চারজনকে অপহরণ করেছে ডাকাতরা।

হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী জানান, অপহরণের কথা শুনে আমরা পাহাড়ের দিকে যাচ্ছি। পুরো বিষয়টি পরে জানাতে পারব। টেকনাফ মডেল থানার পরিদর্শক (ওসি) মো. আবদুল হালিম জানান, স্থানীয় ইউপি চেয়াম্যানের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে আছি। এ ঘটনায় অপহৃতদের উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর