মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মাদক নিয়ে গবেষণা করা সাঈদের জামিন মেলেনি

নিজস্ব প্রতিবেদক

মাদক নিয়ে গবেষণা করা ওনাইসী সাঈদ ওরফে রেয়ার সাঈদকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় জামিন দেননি হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ জামিন আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. কামরুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া। পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া জানান, বিদেশি মুদ্রা উদ্ধারের বিশেষ ক্ষমতা আইনের মামলায় ওনাইসী সাঈদ জামিন আবেদন করেছিলেন। হাই কোর্ট তাকে জামিন না দিয়ে আবেদনটি বাদ (ডিলেট) দিয়েছেন।

গত বছরের ১ আগস্ট রাতে রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে মাদক গবেষক সাঈদকে গ্রেফতার করা হয়। এ সময় তার গুলশানের বাসা থেকে ১০১ গ্রাম কুশ, ৬ গ্রাম হেম্প, ০.০৫ গ্রাম মলি, ১ গ্রাম ফেন্টানল, ১৮ গ্রাম কোকেন, ১২৩ পিস এক্সট্যাসি, ২৮ পিস এডারল ট্যাবলেট জব্দ করে র‌্যাব। এ ছাড়া আরও পাওয়া যায় ২ কোটি ৪০ লাখ টাকা ও অন্তত ৫০ লাখ টাকা মূল্যের মার্কিন ডলার।

সাঈদের কাছ থেকে তথ্য পেয়ে তার মোহাম্মদপুরের একটি ফ্ল্যাটেও অভিযান চালায় র‌্যাব। এ সময় সেখান থেকে তাপনিয়ন্ত্রণ গ্রো-টেন্টের মাধ্যমে বিদেশি প্রজাতির কুশ তৈরির প্ল্যান্ট ও সেটআপ জব্দ করা হয়। বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের উদ্দেশ্যে প্ল্যান্টটি স্থাপন করেছিলেন তিনি। পরে আদালতে হাজিরের পর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর