মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার ভয়ে সরকার শঙ্কিত

মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের সভাপতি ও সাতদলীয় জোট গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পর সরকার এখন নতুন করে আরও বড় ধরনের নিষেধাজ্ঞা আসার ভয়ে শঙ্কিত। অবৈধ ক্ষমতাসীনদের মানবাধিকার লঙ্ঘনের জন্য আবারও নতুন করে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা এলে তা দেশের ভাবমূর্তিকে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত করবে এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ গ্রহণযোগ্যতা হারাবে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি ।

মান্না বিবৃতিতে বলেন, শাহীনবাগে মায়ের ডাকের সমন্বয়কের বাসার সামনে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে অসদাচরণের পর আজ (গতকাল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে সরকারি দলের সাজানো মানববন্ধন বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কের ক্ষেত্রে কোনো ভালো ফল বয়ে আনবে না। সরকারি দল থেকে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্বের গণতন্ত্র এবং মানবাধিকার নিয়ে তুচ্ছতাচ্ছিল্য করে বক্তব্য বিবৃতি প্রদান করা হচ্ছে। এসব করে তারা দেশকে আন্তর্জাতিকভাবে আরও কোণঠাসা করছে, বাংলাদেশকে বন্ধুহীন রাষ্ট্রে পরিণত করছে।

সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনই পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। দেশকে আর অন্ধকারের দিকে ঠেলে দেবেন না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর