বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

দেশে তৈরি হুন্দাইয়ের গাড়ি এখন বাজারে

নিজস্ব প্রতিবেদক

দেশে তৈরি হুন্দাইয়ের গাড়ি এখন বাজারে

বাজারে এলো দেশে তৈরি কোরিয়ান বিখ্যাত হুন্দাইয়ের এসইউভি ক্রেটা। ক্রেটা বাজারজাতকরণের ঘোষণা দেয় দেশের উৎপাদনকারী প্রতিষ্ঠান ফেয়ার টেকনোলজি। গতকাল রাজধানীর তেজগাঁওয়ে থ্রিএস সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির পরিচালক মুতাসসিম দায়ান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফেয়ার টেকনোলজির হেড অব বিজনেস অরিন্দন চক্রবর্তী, ফেয়ার গ্রুপের হেড অব কমিউনিকেশন অ্যান্ড করপোরেট ফিলান্ত্রপি হাসনাইন খুরশিদ, হেড অব মার্কেটিং জে এম তসলীম কবির, ফেয়ার টেকনোলজির হেড অব সেলস আবু নাসের মাহমুদ, প্রোডাক্ট ম্যানেজার রুবাইয়াত উদ্দিন, সেলস অপারেশন ম্যানেজার আতাউর রহমানসহ ফেয়ার গ্রুপের অন্যান্য কর্মকর্তা। সংবাদ সম্মেলনে মুতাসসিম দায়ান বলেন, ‘গাড়ির জগতে বিশ্বের অন্যতম সেরা ব্র্যান্ড হুন্দাই। দৃষ্টিনন্দন ডিজাইন ও সর্বাধুনিক প্রযুক্তি হুন্দাই গাড়িকে সারা বিশ্বের মানুষের মাঝে জনপ্রিয় করে তুলেছে। আমরা ক্রেটা গাড়ির দাম ৩৪ লাখ ৫০ হাজার টাকা থেকে শুরু করেছি, যা অত্যন্ত প্রতিযোগিতামূলক।’

তিনি বলেন, ‘আমরা ফেয়ার টেকনোলজি অত্যন্ত আনন্দিত ও গর্বিত যে হুন্দাইয়ের সঙ্গে আমরা স্ট্র্যাটেজিক পার্টনারশিপ গড়ে তুলেছি। ফেয়ার টেকনোলজির হুন্দাই অটোমোবাইল ফ্যাক্টরি ১৯ জানুয়ারি আনুষ্ঠানিক যাত্রা করেছে।

 আমাদের বহুদিনের স্বপ্ন ছিল বাংলাদেশের রাজপথে চলবে বাংলাদেশে উৎপাদিত গাড়ি। সেই স্বপ্ন আজ বাস্তবতায় রূপ নিয়েছে। হুন্দাই ম্যানুফ্যাকচারিং প্লান্টে আমরা প্রথম মডেল হিসেবে হুন্দাইয়ের জনপ্রিয় এসইউভি-ক্রেটা উৎপাদন শুরু করেছি। সরকার এরই মধ্যে স্থানীয় পর্যায়ে গাড়ি উৎপাদনে নীতিসহায়তা দিয়েছে, যার ফলে আমরা এ কারখানা স্থাপন করতে সক্ষম হয়েছি।’

অনুষ্ঠানে জানানো হয়, ক্রেটা গাড়ি কিনলে গ্রাহকরা পাবেন পাঁচ বছর বা ১ লাখ কিলোমিটার মাইলেজ পর্যন্ত ওয়ারেন্টি সুবিধা, যা আমদানি করা গাড়ির জন্য তিন বছর ছিল। এ ছাড়া হুন্দাই ক্রেটার গ্রাহকের জন্য রয়েছে বাইব্যাক সুবিধা। তিন বছর বা ৪০ হাজার কিলোমিটার মাইলেজের মধ্যে ক্রয়মূল্যের সর্বোচ্চ ৬০ শতাংশ দামে কোম্পানির কাছে গাড়ি বিক্রি করে দিতে পারবেন গ্রাহক।

উল্লেখ্য, গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কের ফেয়ার টেকনোলজি হুন্দাই ফ্যাক্টরিতে সম্প্রতি এসইউভি সংযোজন শুরু হয়েছে। সেখানে হুন্দাইয়ের আরও বেশ কিছু মডেলের গাড়ি উৎপাদন করা হবে বলে জানিয়েছেন তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর