বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

খুলনায় দুই দশক পর নতুন নেতৃত্বে যুবলীগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

দীর্ঘ দুই দশক পর নতুন নেতৃত্বে খুলনা যুবলীগের পথচলা শুরু হলো। মহানগরে সফিকুর রহমান পলাশকে সভাপতি ও শেখ শাহাজালাল হোসেন সুজনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে জেলা যুবলীগে সভাপতি পদে চৌধুরী মো. রায়হান ফরিদ ও সাধারণ সম্পাদক হিসেবে ইঞ্জিনিয়ার মো. মাহফুজুর রহমান সোহাগকে দায়িত্ব দেওয়া হয়েছে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে মঙ্গলবার গভীর রাতে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরিত বিবৃতিতে নতুন কমিটির নাম ঘোষণা করা হয়। নতুন কমিটি ৪৫ দিনের মধ্যে মহানগরে ১৩১ সদস্য ও জেলায় ১০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত করবে।

জানা যায়, সর্বশেষ ২০০৩ সালের ২৫ মে জেলা যুবলীগের সম্মেলন ও ২০১৯ সালে ১৯ সেপ্টেম্বর মহানগরে দ্বিতীয় দফায় মহানগর আহ্বায়ক কমিটি গঠন করা হয়। দলীয় রাজনীতিতে মহানগর কমিটি সক্রিয় থাকলেও দীর্ঘদিন সম্মেলনের অভাবে নিষ্ক্রীয় ছিল জেলা যুবলীগ। ২০২১ সালে ২২ জানুয়ারি জেলা কমিটির সম্মেলনের ঘোষণা দিলেও করোনার কারণে শেষ পর্যন্ত তা হয়নি। এরই মধ্যে জেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান জামাল জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান বাবু খুলনা-৬ সংসদ সদস্য নির্বাচিত হন। এদিকে দীর্ঘদিন পর মঙ্গলবার একই সঙ্গে মহানগর ও জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

নতুন নেতৃত্ব নির্বাচনে খুশি ক্ষমতাসীন দলের যুবসংগঠনের নেতা-কর্মীরা। গভীর রাতে কমিটির নাম ঘোষণার পর নতুন নেতৃত্বকে ফুলের মালা পরিয়ে স্বাগত জানানো হয়। অনেককে নেচে-গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। নতুন নেতৃত্বে নিঃস্বার্থ ঐক্যের মাধ্যমে তৃণমূলে শক্ত অবস্থান গড়ে তোলার কথা বলছেন নেতা-কর্মীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর