শিরোনাম
প্রকাশ : ৪ ডিসেম্বর, ২০২০ ১০:৫৯
প্রিন্ট করুন printer

বিশ্বনাথে বাড়ছে করোনা সংক্রমণ, নতুন আক্রান্ত ১১

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে বাড়ছে করোনা সংক্রমণ, নতুন আক্রান্ত ১১
প্রতীকী ছবি

দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের শুরুতেই সিলেটের বিশ্বনাথ উপজেলায় ধীরগতিতে বাড়ছে সংক্রমণের হার। গত দু’সপ্তাহে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১১ জন। 

সংক্রমণের তালিকায় যুক্ত হয়েছে ১০ মাস বয়সী শিশুও। মৃত্যু হয়েছে ৬৫ বছর বয়সী এক নারীর। এ নিয়ে উপজেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২০৩ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৯২ জন। মারা গেছেন ৫ জন করোনা আক্রান্ত রোগী।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন উপজেলা সদর এলাকার ৫ জন, লামাকাজি ইউনিয়নের ৩ জন, খাজান্সির ১ জন, দেওকলসের ১ জন ও অলংকারি ইউনিয়নের ১ জন। সম্প্রতি করোনায় মৃত্যু হয়েছে সদর ইউনিয়নের মজলিস ভোগশাইল গ্রামের ৬৫ বছর বয়সী রাবেয়া খাতুন নামের এক বৃদ্ধার।

সচেতন মহল বলছেন, গত আগস্ট মাসে সংক্রমণের হার কমতে শুরু করায় মানুষের মধ্যে এক ধরনের উদাসীনতা দেখা দেয়। তখন থেকে আর সংক্রমণ প্রতিরোধে কোন জোরালো পদক্ষেপ নেয়নি কেউ। এছাড়া গণপরিবহণ, হাট-বাজার কোথাও ন্যূনতম দূরত্ব মানা হয়নি। এর ফলে ফের সংত্রমণ বাড়ছে।

এ বিষয়ে কথা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মূসা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বাস্থ্য সুরক্ষার বিধিগুলো, সরকারি নিদের্শনা ও মাস্ক পরা নিশ্চিত করতে হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর