১৪ জুন, ২০২১ ১২:৪৩

২৪ ঘণ্টায় সাতক্ষীরায় করোনা শনাক্তের হার ৪৭.৩১

সাতক্ষীরা প্রতিনিধি:

২৪ ঘণ্টায় সাতক্ষীরায় করোনা শনাক্তের হার ৪৭.৩১

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৯৩ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। শনাক্তের হার ৬৪ দশমিক ১৯ শতাংশ থেকে নেমে গত ২৪ ঘণ্টায় দাঁড়িয়েছে ৪৭ দশমিক ৩১ শতাংশে। 

স্থানীয় স্বাস্থ্য বিভাগের তথ্য মতে বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ জন ও সদর হাসপাতাল ৮ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছে। এছাড়া সরকারি ও বেসরকারি হাসপাতাল এবং বাসাবাড়িতে বর্তমানে মোট ৬৯৮ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছে। এদিকে সাতক্ষীরার ১৩৮ কিলোমিটার ভারত সীমান্ত জুড়ে বিজিবি সীমান্ত টহল জোরদার করেছে। অবৈধ ভাবে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশের সময় নারী-পুরুষ ও শিশুসহ গত ২৪ ঘণ্টায় অভিযান চালিয়ে ৬ বাংলাদেশী নাগরিককে আটক করেছে সাতক্ষীরার ৩৩ ব্যাটালিয়ন বিজিবি। আটককৃতদের বাড়ি চট্টগ্রাম, নওগাঁ, খুলনা ও যশোর জেলায়। সাতক্ষীরার বৈকারী, তৈলুইগাছা, হিজলদি ও মাদরা সীমান্ত থেকে আটক করে পদ্ম-শাখরা প্রাইমারি স্কুল ও কলারোয়ার সোনাবাড়ীয়া প্রাইমারি স্কুলে হোমকরেনটাইনে রাখা হয়েছে।

এদিকে কঠোর বিধি-নিষেদের মধ্যদিয়ে ৫ জুন থেকে ১৭ জুন পর্যন্ত স্থানীয় জেলা প্রশাসনের দুই দফায় দেওয়া দুই সপ্তাহের লকডাউন চলছে। করোনার উর্ধ্বমুখী নিয়ন্ত্রণে পুলিশ শহরের মোড়ে মোড়ে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়ে মানুষ চলাচল নিয়ন্ত্রণ করছে। বন্ধ করে দেওয়া হয়েছে খুলনা ও যশোর থেকে সাতক্ষীরায় প্রবেশের পথ। কিন্তু হাট-বাজারের সাধরণ মানুষ কোনভাবে স্বাস্থ্য-বিধি মানছে না। স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে প্রশাসন।

জেলায় এ পর্যন্ত ৫২ জন করোনা পজেটিভ রোগীর মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মারা গেছে আরও ২৪৮ জন। প্রতিদিন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনা পজেটিভ রোগীর চাপ বাড়ছে।

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর