শিরোনাম
১৪ জুন, ২০২১ ১৭:০০

মোংলায় বেড়েই চলেছে করোনার সংক্রমণ

বাগেরহাট প্রতিনিধি

মোংলায় বেড়েই চলেছে করোনার সংক্রমণ

করোনার বিধিনিষেধ উপেক্ষা করে নদী পারাপার করছেন মানুষজন।

করোনার হটস্পট বাগেরহাটের মোংলায় বেড়েই চলেছে করোনার সংক্রমণ। প্রশাসনের তিন সপ্তাহের চলমান কঠোরতম বিধিনিষেধের ১৯তম দিনে এসেও কমছে না করোনা আক্রান্তের সংখ্যা।

সোমবার মোংলায় অ্যান্টিজেন পরীক্ষায় নতুন করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মোংলায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৫২ দশমিক ৯৪ শতাংশ। সোমবার বাগেরহাট জেলায় ২২৭ জনের নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হয়েছেন ১০২ জন। জেলায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৪ দশমিক ৯৩ শতাংশে।

এদিকে, মোংলায় কঠোর বিধিনিষেধ কেবল কাগজ কলমেই। বাস্তবে তার বাস্তবায়ন নেই। মোংলায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ। প্রশাসনের তিন সপ্তাহের চলমান বিধিনিষেধের ১৯তম দিনে এসেও কমছে না করোনা আক্রান্তের সংখ্যা। প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তিতে নদী পারাপারের খেয়া ট্রলার, দোকানপাট ও যানচলাচল পুরোপুরি বন্ধের নির্দেশনা থাকলেও তা বাস্তবায়ন হয়নি।

স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে শত শত মানুষ সংক্রমণ ঝুঁকি মাথায় নিয়ে নদী পার হচ্ছেন। প্রতিদিন উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে পৌর শহরের উপর দিয়ে বন্দরের শিল্প এলাকায় যাতায়াত করছেন। চলছে মোংলা-খুলনা মহাসড়কে সকল ধরনের যানবাহন। কোথাও বিধিনিষেধের বালাই নেই।

সোমবার বাগেরহাট জেলায় করোনা আক্রান্তদের মধ্যে মোংলায় ৩৬ জন, সদরে ২৭ জন, ফকিরহাটে ১২ জন, রামপাল উপজেলায় ১০ জন, মোরেলগঞ্জে ৯ জন, শরণখোলায় ৬ জন ও মোল্লারহাটে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যমতে, জেলায় এখন পর্যন্ত নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২০৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এখন সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ১৪ জন। আর বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর