২৪ জুলাই, ২০২১ ২৩:১২

দিনাজপুরের বাজারে নেই স্বাস্থ্যবিধি, বিভিন্ন স্থানে জরিমানা

দিনাজপুরের বাজারে নেই স্বাস্থ্যবিধি, বিভিন্ন স্থানে জরিমানা

দিনাজপুরের বাজারে নেই স্বাস্থ্যবিধি

 

দিনাজপুর প্রতিনিধি

করোনার সংক্রমণ রোধে কঠোর লকডাউনের ২য় দিনে দিনাজপুর শহরের দোকানপাট বন্ধ থাকলেও শহরের অলিগলিতে কিছু দোকান খোলা থাকতে দেখা গেছে। তবে প্রশাসনসহ অন্যান্য বাহিনী টহলে গেলেই দোকান বন্ধ হয়ে যায়। দিনাজপুরে গণপরিবহন না চললেও অটোরিক্সা, ভ্যান বিভিন্ন সড়কে চলছে। অন্যদিকে, দিনাজপুরের বিভিন্ন হাট বাজারে মানা হচ্ছে না কোন স্বাস্থ্যবিধি, মুখে থাকছে না মাস্ক।

শনিবার বোচাগঞ্জের সেতাবগঞ্জ পৌর শহরের নির্দিষ্ট ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় দোকান বাদেও অন্যান্য দোকানে হাফ সার্টার ডাউন করে চলছে বেচাকেনা। লকডাউনে মধ্যে দুপুর ১২টায় দেখা গেল সেতাবগঞ্জ পৌর এলাকার বড়গোলা মোড়ে এক দোকানের সামনে শারিরীক দূরত্ব ও মাস্ক বিহীন ক্রেতাদের ভিড়। এসময় দোকান মালিক ও কর্মচারীদের মুখেও ছিল না মাস্ক। 

এদিকে, শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাকিমপুরে লকডাউনের স্বাস্থ্যবিধি না মানায় এবং সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে ঘুরাঘুরি করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৬ জনকে ৪ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়েছে। হাকিমপুর পৌর এলাকায় অভিযান পরিচালনা করেন এসব জরিমানা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর এ আলম। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর