রবিবার, ২৫ জুলাই, ২০২১ ০০:০০ টা

খুলনায় লকডাউনের তৃতীয় দিনে ২৯ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় লকডাউনের তৃতীয় দিনে ২৯ হাজার টাকা জরিমানা

খুলনায় লকডাউনের তৃতীয় দিনে ৩৫টি মামলায় ২৯ হাজার টাকা জরিমানা

কঠোর লকডাউনের তৃতীয় দিনে রবিবার (২৫ জুলাই) খুলনা মহানগরীতে বিধিনিষেধ অমান্য করায় ৩৫টি মামলায় পঁচত্রিশ জনকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে অভিযুক্তদের এ জরিমানা প্রদান করেন। 

সেনাবাহিনী, বিজিবি, এপিবিএন, পুলিশ ও আনসার অভিযানে সহায়তা করেন। একই সাথে উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ডদের নেতৃত্ব উপজেলা পর্যায়ে অভিযান পরিচালনা করেন। জনসচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মানতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়। 

এর আগে শনিবার লকডাউনের দ্বিতীয় দিনে ৫৩টি মামলায় তেপান্ন জনকে ৩৭ হাজার ৯০০ টাকা ও শুক্রবার প্রথম দিনে ৩১টি মামলায় ৩১ জনকে ১৭ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়। 

এদিকে, রবিবার সকাল থেকে খুলনা শহরে লকডাউনে ঢিলেঢালা ভাব দেখা গেছে। শহরের প্রবেশ পথ ও ব্যস্ততম সড়কে আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি থাকলেও যানবাহন চলাচল ও সাধারণ মানুষের আনাগোনা বেড়েছে। 

জানা যায়, খুলনাসহ সারাদেশে করোনার ঊর্ধমুখি সংক্রমণ মৃত্যু রোধে শুক্রবার (২৩ জুলাই) থেকে সরকার ঘোষিত কঠোরতম বিধি-নিষেধ শুরু হয়েছে। খুলনায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ৩৮৭ জন, মৃত্যু হয়েছে ৫৬৮ জনের। রবিবার খুলনা সিভিল সার্জন অফিসের দেওয়া তথ্য অনুযায়ী, জেলায় ৮৩৯ জনের নমুনা পরীক্ষায় ১৯৭ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২৩ শতাংশ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর