৬ ডিসেম্বর, ২০২১ ০৮:৫১

বিশ্বে করোনার আরও ৪ হাজার মৃত্যু, সংক্রমণ কমলো লক্ষাধিক

অনলাইন ডেস্ক

বিশ্বে করোনার আরও ৪ হাজার মৃত্যু, সংক্রমণ কমলো লক্ষাধিক

মহামারি করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যু এবং সংক্রমণ শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজারের বেশি মানুষ। একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন সোয়া ৪ লাখের নিচে।

সোমবার ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৭ জন। যা আগের দিনের চেয়ে দেড় হাজার মৃত্যুর সংখ্যা কমেছে। এ নিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৭০ হাজার ৫৪৩ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২২ হাজার ২০০ জন। এ নিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৬১ লাখ ১২ হাজার ১২০ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৯৯২ জন এবং মারা গেছেন ৫৪ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২০৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৬০২ জন।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৮৪৪ জন। এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর