শিরোনাম
প্রকাশ : ২ মার্চ, ২০২১ ১৩:৫৬
প্রিন্ট করুন printer

আকিজ ফুড অ্যান্ড বেভারেজে যোগ দিলেন সৈয়দ আলমগীর

প্রেস বিজ্ঞপ্তি

আকিজ ফুড অ্যান্ড বেভারেজে যোগ দিলেন সৈয়দ আলমগীর

আকিজ ভেনচার লিমিটেড এবং এর অঙ্গসংস্থা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছেন দেশের কিংবদন্তি বিপণন ব্যক্তিত্ব সৈয়দ আলমগীর আকিজ।

সৈয়দ আলমগীর জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে বিপণনে তার অবদান এবং সাফল্যে রয়েছে। তিনি এ উপমহাদেশের একমাত্র ব্যক্তি, যার বিপণন সাফল্য প্রিন্সিপালস অব মার্কেটিং বইটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে - বইটি ড. ফিলিপ কোটলার রচিত যিনি বিশ্বব্যাপী বিপণনের জনক হিসেবে বিবেচিত। বিশ্বজুড়ে এ বইটি মার্কেটিং শিক্ষার্থীদের জন্য পাঠ্যপুস্তক হিসেবে ক্লাসে পড়ানো হয়।  

২০১৯ সালে চ্যানেল আই এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আলমগীরকে ‘মার্কেটিং সুপার স্টার’ উপাধিতে ভূষিত করে, যা মার্কেটিং খাতে বাংলাদেশে সর্বোচ্চ পদক। এছাড়াও তিনি দেশে-বিদেশে বিপনন খাতে আরও অনেক পুরস্কার অর্জন করছেন। পাশাপাশি আলমগীর জাতি সংঘের অঙ্গ সংস্থা ইউনিসেফের বেসরকারি সেক্টরের উপদেষ্টা বোর্ডের একজন সদস্য। তিনি অন্যান্য বেশ কয়েকটি সংঘেরও সভাপতিত্ব করেন।

আলমগীর ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন এবং যুক্তরাষ্ট্রের নিউ ক্যাসলস বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। আলমগীর আইবিএ থেকে পড়াশোনা শেষে, মে অ্যান্ড বেকার লিমিটেডে তার কর্মজীবন শুরু করেছিলেন। তিনি ১৯৯২ সালে গ্রুপ মার্কেটিং ডিরেক্টর হিসেবে যমুনা গ্রুপে যোগদান করেন। ১৯৯৮ সালে এসিআই লিমিটেডে এক্সিকিউটিভ ডিরেক্টর পদে যোগদান করেন এবং পরবর্তীতে ম্যানেজিং ডিরেক্টর পদে উন্নীত হন।

সৈয়দ আলমগীর এসিআই কনজিউমার ব্র্যান্ডস, এসিআই সল্ট লিমিটেড, এসিআই পিওর ফ্লাওয়ার লিমিটেড এবং এসিআই ফুডস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। তিনি এসিআইয়ের বৈদেশিক যৌথ ভেনচারসহ বেশ কয়েকটি সংস্থার বোর্ড সদস্য। আলমগীর বেশ কয়েক বছর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় এবং ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের পার্টটাইম ফ্যাকিল্টি ছিলেন।

এ ব্যবসায়িক কর্মকর্তা এখন থেকে আকিজ ভেনচার লিমিটেড এবং এর অঙ্গ সংস্থা আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।   

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর