শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২১ ২২:৪৪
প্রিন্ট করুন printer

মালি ও সেনেগালে পণ্য রপ্তানিতে ওয়ালটনের চুক্তি

প্রেস বিজ্ঞপ্তি

মালি ও সেনেগালে পণ্য রপ্তানিতে ওয়ালটনের চুক্তি

পশ্চিম আফ্রিকার দেশ মালি ও সেনেগালে মিলবে বাংলাদেশে তৈরি ওয়ালটনের ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল এবং আইসিটি পণ্য। এজন্য মালির বিখ্যাত ব্যবসা প্রতিষ্ঠান সিম্পারা গ্রুপের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বাংলাদেশি সুপারব্র্যান্ড ওয়ালটন। 

সিম্পারা গ্রুপের মালি ও সেনেগালে বিস্তৃত ব্যবসায়িক নেটওয়ার্ক রয়েছে। এই চুক্তির মাধ্যমে বাংলাদেশে তৈরি ওয়ালটন ব্র্যান্ডের বিভিন্ন পণ্য পুরো আফ্রিকা মহাদেশে রপ্তানি আরও গতি পাবে। ওয়ালটনের গবেষণায়, আফ্রিকাকে খুবই সম্ভাবনাময় বাজার হিসেবে চিন্থিত করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) রাজধানীতে ওয়ালটন করপোরেট অফিসে এ চুক্তি স্বাক্ষরিত হয়। সিম্পারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মামাদৌ ডিট এন’ফা সিম্পারা এবং ওয়ালটনের ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এ চুক্তির ফলে ওয়ালটনের সব ধরনের পণ্য নিতে পারবে সিম্পারা গ্রুপ। মালি ও সেনেগালে ওয়ালটনের অথোরাইজড ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করবে তারা। জানা গেছে, চলতি বছরের এপ্রিলের মাঝামাঝি মালিতে পণ্য রপ্তানি শুরু করবে ওয়ালটন। প্রথম শিপমেন্টে রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার, ইলেকট্রনিক অ্যাপ্লায়েন্সেস, ল্যাপটপ, টেলিভিশন, মোবাইল ফোন ও কম্প্রেসর ইত্যাদি পণ্য যাবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিরেক্টর নিশাত তাসনিম শুচি, ওয়ালটনের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, রেফ্রিজারেটর বিভাগের সিইও আনিসুর রহমান মল্লিক, মোবাইল ফোন বিভাগের সিইও এস এম রেজওয়ান আলম, আইবিইউ’র সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর রকিবুল ইসলাম এবং অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর সাব্বির হাসান খান প্রমুখ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর