শিরোনাম
প্রকাশ : ১৪ জুন, ২০২১ ১৫:২২
প্রিন্ট করুন printer

কপিরাইটারদের জন্য কপিশপ আয়োজন করলো কপিকলরব

অনলাইন ডেস্ক

কপিরাইটারদের জন্য কপিশপ আয়োজন করলো কপিকলরব
Google News

ছাপা কাগজে বা চলতি বাসের জানালায় কিংবা টেলিভিশনের পর্দায় বা আপনার ডিভাইসের স্ক্রিনে বারবার চোখ আটকে যাওয়া যেকোন সফল ও বিফল বিজ্ঞাপন ভাবনার পেছনে থাকেন একজন কপিরাইটার। 

তবে বাস্তবতা হলো, শত কোটি টাকার বিজ্ঞাপন শিল্পকে যথাযথ সাপোর্ট দেয়ার জন্য সঠিক মান ও মেধাসম্পন্ন কপিরাইটার গড়ে তুলতে কোথাও কোন প্রশিক্ষণের ব্যবস্থা নেই। কপিরাইটিং তাই এখনও সনাতন ও গুরুমুখী বিদ্যা হিসেবেই বিরাজমান। 

কপিরাইটিংকে যারা বিজ্ঞান ও কলার সুষম সমন্বয় মনে করেন তাদের অভিজ্ঞতা ও অভিজ্ঞান বিনিময় ও চর্চার অভিনব উদ্যোগের নাম 'কপিশপ।' ‘বাংলাদেশের বিজ্ঞাপন শিল্পের বৃহত্তর স্বার্থে’ সম্প্রতি ‘কপিকলরব’ শিরোনামে কপিশপের প্রথম আলোচনা পর্বটি অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশের বিশ্বখ্যাত বিজ্ঞাপন আর এক চুলও ছাড় নয়, মিশন কম্বল, ফোক ফেস্ট এবং একসময়ের বিখ্যাত টেলকো ব্র্যান্ড ডিজুস-এর অন্যতম স্রষ্টা, সান কমিউনিকেশন্সের গ্রুপ ক্রিয়েটিভ ডিরেক্টর তানভীর হোসেনের সাথে নতুন-পুরাতন ৩৫ জন কপিরাইটারের আলোচনায় কপিরাইটিং'র নানা বিষয় নিয়ে অভিজ্ঞতা বিনিময় হয়। 

বিজ্ঞাপনী সংস্থা এক্সপ্রেশনস লিমিটেডের ক্রিয়েটিভ হেড ত্রপা মজুমদার, দ্য পড'র প্রতিষ্ঠাতা ও চিফ ক্রিয়েটিভ অফিসার শফিক আলম ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ'র হেড অব মার্কেটিং ইন্দ্রনীল চ্যাটার্জী ‘কপিশপ'র এই আয়োজনে অংশ নেন। 

অংশগ্রহণকারীদের মতে, অভিমত, অভিনব ও আন্তর্জাতিক মানের বিজ্ঞাপন ভাবনাকে আরো উন্নত করতে এমন আয়োজন নিয়মিত হওয়া উচিত। কপিশপের উদ্যোক্তা, এক্সপ্রেশনস লিমিটেডের ক্রিয়েটিভ ডিরেক্টর মুশফিকুর রহমান জানান, 'সবার সহযোগিতা পেলে এই উদ্যোগটি নিয়মিত আয়োজন করা সম্ভব।'  

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর